ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

এবার অস্ট্রেলিয়াকে হারালো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৭
এবার অস্ট্রেলিয়াকে হারালো বাংলাদেশ ছবি:সংগৃহীত

দ্বিতীয় ব্লাইন্ড টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় বাংলাদেশ। অজিদে ৯ রানের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের ক্রিকেটাররা। নিজেদের পঞ্চম ম্যাচে নিউজিল্যান্ডের দলটিকে বাংলাদেশ হারিয়েছিল ৯০ রানের বড় ব্যবধানে।

নির্ধারিত ২০ ওভারে আগে ব্যাটিংয়ে নেমে দুই উইকেট হারিয়ে বাংলাদেশ তোলে ২১০ রান। জবাবে, ৫ উইকেট হারানো অজিদের ইনিংস থামে ২০১ রানে।

ব্যাটিংয়ে নেমে আজও দুর্দান্ত ইনিংস খেলেন বাংলাদেশের ওপেনার আবদুল মালেক। গতকালের ম্যাচে দলের হয়ে ৭১ বলে ১৮০ রান করে অপরাজিত থাকেন ওপেনার আবদুল মালেক। আজ করেছেন ৭৮ রান। ৫২ বলে সাজানো তার ইনিংসে ছিল ১০টি চারের মার।

আরেক ওপেনার মহসিন হোসেন জয় করেন ৮১ রান। ব্যাটে ঝড় তোলা এই ব্যাটসম্যান ৪৯ বলে ১১টি চারের সাহায্যে তার ইনিংসটি সাজান। দলপতি তানজিলুর রহমানের ব্যাট থেকে আসে ১৪ রান। এছাড়া, ৮ রানে অপরাজিত থাকেন নিউজিল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচে ৯০ রানে অপরাজিত থাকা আবদুল্লাহ জবির।

২১১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০১ রান তোলে অজিরা। শতক হাঁকান অজি ওপেনার স্টিফেন লিও। ৬১ বলে ১৬টি চারের সাহায্যে তিনি করেন ১০৯।

রোববার (৫ ফেব্রুয়ারি) ইংল্যান্ড, ৭ ফেব্রুয়ারি পাকিস্তান, ৮ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট দল। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চারটি দল সেমিফাইনাল খেলবে। ১০ ও ১১ ফেব্রুয়ারি সেমিফাইনাল এবং ১২ ফেব্রুয়ারি ফাইনাল অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ০৪ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।