ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

টেইলরের পর বোল্ট তোপে সিরিজ কিউইদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৭
টেইলরের পর বোল্ট তোপে সিরিজ কিউইদের রস টেইলরে-ছবি:সংগৃহীত

রস টেইলরের রেকর্ড সেঞ্চুরির পর ট্রেন্ট বোল্টের বিধ্বংসী বোলিংয়ে অস্ট্রেলিয়াকে ২৪ রানে হারিয়ে চ্যাপেল-হ্যাডলি ট্রফি নিজেদের করে নিল নিউজিল্যান্ড। কিউইদের করা ২৮১ রানে জবাবে ১৮ বল বাকি থাকতে ২৫৭ রানে সবকটি উইকেট হারায় ‍অজিরা।

২-০তে সিরিজ জিতলো স্বাগতিক নিউজিল্যান্ড। দ্বিতীয় ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।

হ্যামিল্টনে জয়ের লক্ষ্যে খেলতে নেমে এক বোল্টের কাছেই আত্মসমর্পন করে সফরকারী অস্ট্রেলিয়া। নিয়মিত বিরতিতে উইকেট তুলে নেন বাঁহাতি ফাস্ট বোলার। শেষ দিকে জয়ের কিছুটা আশা জাগলেও বোল্ট নিজের শেষ বলেও উইকেট নিয়ে তা আর হতে দেননি।

সর্বোচ্চ ৫৬ রান করেন এই সিরিজে নেতৃত্ব পালন করা ওপেনার অ্যারন ফিঞ্চ। এছাড়া ৫৩ রান করেন ট্রাভিস হেড। ৪২ ‍রান করেন প্রথম ম্যাচে সেঞ্চুরি করা স্টনিস। ১০ ওভারে ৩৩ রানের বিনিময়ে ৬ উইকেট তুলে নেন বোল্ট।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৮১ রান করে নিউজিল্যান্ড। সেঞ্চুরি করেন অভিজ্ঞ ব্যাটসম্যান টেইলর। কিউইদের হয়ে এটি তার ১৬তম ওডিআই সেঞ্চুরি। যা দলটির হয়ে সর্বোচ্চ। সাবেক ব্যাটসম্যান নাথান অ্যাস্টেলের সেঞ্চুরির রেকর্ডে ভাগ বসালেন টেইলর। তিনি ১০১ বলে ১৩ চারের সাহায্যে ১০৭ রান করেন।

দলের হয়ে ওপেনিংয়ে নামা ডিন ব্রাউনলি ৬৩ করেন। এছাড়া শেষ দিকে ৩৮ রানের কার্যকরী এক ইনিংস খেলে অপরাজিত থাকেন মিচেল স্যান্টনার। মিচেল স্টার্ক ও জেমস ফকনার তিনটি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, ০৫ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।