ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

প্রস্তুতি ম্যাচে টাইগ্রেসদের বড় সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৭
প্রস্তুতি ম্যাচে টাইগ্রেসদের বড় সংগ্রহ ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কায় আগামী ৭-২১ ফেব্রুয়ারি ওয়ানডে ওয়ার্ল্ডকাপের বাছাইপর্ব অনুষ্ঠিত হবে। এর আগে প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ নারী দল। আইরিশদের বিপক্ষে টাইগ্রেসরা নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে তুলেছে ২৩৫ রান।

বিশ্বকাপের চূড়ান্ত পর্বে ওঠার আগে বাছাই পর্বের বাধা পেরুতে হবে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে। রুমানা-জাহানারা-সালমারা গত শুক্রবার বাছাই পর্বের ভেন্যু শ্রীলঙ্কার উদ্দেশে উড়াল দেয়।

কলম্বোয় নিজেদের প্রস্তুতি ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশের দলপতি রুমানা আহমেদ। ব্যাটিংয়ে নেমে টাইগ্রেসদের ওপেনার শারমিন সুলতানা দারুণ ব্যাট করেন। তার উইলো থেকে আসে ৪৭ রান। ৮৭ বলে সাজানো ইনিংসে শারমিন ৭টি চার হাঁকান। আরেক ওপেনার শারমিন আখতার করেন ২৯ রান। তার ৩১ বলের ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি।

তিন নম্বরে নামা সানজিদা ইসলামের ব্যাট থেকে আসে ৫ রান। ফারজানা হক করেন ১২ রান। দলপতি রুমানা ৮ রানে বিদায় নেন। ইনিংস সর্বোচ্চ ৫১ রান করেন উইকেটরক্ষক নিগার সুলতানা। ৬৭ বল মোকাবেলা করে নিগার হাঁকান ৮টি চার।

সিনিয়র অলরাউন্ডার সালমা খাতুন ৩৭ বলে চারটি চারের সাহায্যে করেন ৩৮ রান। ব্যাটে ঝড় তুলে ১৬ বলে ২১ রান করে অপরাজিত থাকেন শায়লা শারমিন।

আয়ারল্যান্ডের হয়ে তিনটি উইকেট নেন কিম গ্রাথ। এছাড়া, দুটি উইকেট দখল করেন কিয়ারা মেটকালফি।
 
মূল লড়াইয়ের বাছাইপর্বে পাপুয়া নিউগিনি, পাকিস্তান, স্কটল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে রুমানার দল। ০৮ ফেব্রুয়ারি বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে।

প্রতিটি টিম গ্রুপের সবার সঙ্গে একবার করে খেলার সুযোগ পাবে। সেখান থেকে দুই গ্রুপের সেরা তিনটি করে দল নিয়ে হবে সুপার সিক্স। যেখানে প্রতিটি দল অন্য গ্রুপের তিন দলের মুখোমুখি হবে।

সেরা ৪টি দল পাবে ইংল্যান্ডে বসতে যাওয়া বিশ্বকাপের এগারতম আসরের টিকিট। মর্যাদাপূর্ণ এ ক্রিকেট শ্রেষ্ঠত্বের ইভেন্টে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সরাসরি খেলবে। আগামী ২৬ জুন টুর্নামেন্টের পর্দা উঠবে। ফাইনাল ২৩ জুলাই।

বাংলাদেশ স্কোয়াড: রুমানা আহমেদ (অধিনায়ক), ফারজানা হক, সানজিদা ইসলাম, জাহানারা আলম, খাদিজাতুল কুবরা, নিগার সুলতানা (উইকেটরক্ষক), পান্না ঘোষ, রিতু মনি, সালমা খাতুন, শারমিন সুলতানা, শারমিন আক্তার, সুরাইয়া আজমিন, শায়লা শারমিন ও মোরশেদা খাতুন।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, ০৫ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।