ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

জুনায়েদের ব্যাটে রান পাহাড়ে নর্থ জোন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৭
জুনায়েদের ব্যাটে রান পাহাড়ে নর্থ জোন জুনায়েদ সিদ্দিক/ছবি: সংগৃহীত

প্রথম শ্রেণির ক্রিকেটে ডাবল সেঞ্চুরির স্বপ্ন পূরণ হলো না জুনায়েদ সিদ্দিকের। তার ১৮১ রানের দুর্দান্ত ইনিংসে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সেন্ট্রাল জোনের বিপক্ষে রানের পাহাড় গড়েছে নর্থ জোন। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডে সবকটি উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৫০২ রান তুলেছে তারা।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে তিন উইকেটে ১২০ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে সেন্ট্রাল জোন। অর্ধশতক হাঁকিয়ে তরুণ সাইফ হাসান ৫২ ও তাইবুর রহমান ১৬ রানে অপরাজিত।

অধিনায়ক মার্শাল আইয়ুব ২৭ রান করে ফেরেন। দুই স্পিনার ইয়াসিন আরাফাত দু’টি ও বাকি উইকেটটি নেন সাঞ্জামুল ইসলাম।

তার আগে রোববার (৫ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগের দিনের করা চার উইকেটে ৩২৭ রান নিয়ে ব্যাটিংয়ে নামে নর্থ জোন। ২৯ বছর বয়সী জুনায়েদের ‍সামনে ছিল নিজেকে ছাড়িয়ে যাওয়ার হাতছানি। কিন্তু, অধরা ডাবল সেঞ্চুরি থেকে ১৯ রান দূরে থাকতে তাকে এলবিডব্লুর ফাঁদে ফেলেন পেসার শহিদুল ইসলাম। এ বাঁহাতির প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের ১৯৩ রানের ইনিংস টপকে যাওয়ার অপেক্ষাটাও দীর্ঘায়িত হলো।

জুনায়েদের অসাধারণ ব্যাটিংয়ে আড়ালে থেকে যায় নাসির হোসেন (৫৫), ধীমান ঘোষ (৬১) ও আরিফুল হকের (৫০) হাফ সেঞ্চুরি। এছাড়া অধিনায়ক জহুরুল ইসলাম ৩৯, সোহরাওয়ার্দী শুভ ৪৬ ও ফরহাদ রেজার ব্যাট থেকে আসে ৩৪।

তিনটি করে উইকেট নেন শহিদুল ইসলাম ও তাইবুর রহমান। শাহাদাত হোসেন দুই উইকেট লাভ করেন। বাকি দু’টি দেওয়ান সাব্বির ও শুভাগত হোমের।

প্রসঙ্গত, বিসিএল’র পঞ্চম আসরের প্রথম রাউন্ডে ইস্ট জোনের কাছে ৯ উইকেটে হারের লজ্জায় ডুবেছিল সেন্ট্রাল জোন। আর নর্থ ও সাউথ জোনের মধ্যকার চারদিনের ম্যাচটি ড্রতে নিষ্পত্তি হয়।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ৫ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।