ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ফাইনালে ইউল্যাব ও ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৭
ফাইনালে ইউল্যাব ও ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি ফাইনালে ইউল্যাব ও ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি

দশম ইউল্যাব ফেয়ার প্লে কাপ আন্ত:বেসরকারি বিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতার সেমি ফাইনালের দুইটি ম্যাচ ইউল্যাবের মোহাম্মদপুরের নিজস্ব ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে নয়টায় স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির মুখোমুখি হয় ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) এবং দুপুর দেড়টায় ইউল্যাবের মুখোমুখি হয় স্টেট ইউনিভার্সিটি।

দিনের প্রথম ম্যাচে টসে জিতে আইইউবি প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়।

স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি ৬ উইকেট হারিয়ে ২০ ওভারে ১১৮ রান করে। জবাবে, ১১৯ রানের টার্গেটে খেলতে নেমে আইইউবি ৩ উইকেট হারিয়ে ১৮ ওভারে ১২১ রান সংগ্রহ করে।

আইইউবি এর রাফসান দলের পক্ষে ৩৫ বলে ৩৫ রান করেন ও বল হাতে চার ওভারে মাত্র ৬ রান দিয়ে ১ উইকেট নেন। ৭ উইকেটের জয় পায় আইইউবি। ম্যাচ সেরা হন আইইউবি রাফসান।

অন্যদিকে দিনের দ্বিতীয় ম্যাচে স্টেট ইউনিভার্সিটিকে ৩৫ রানে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে ইউল্যাব। টসে জিতে ইউল্যাব প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়।

ইউল্যাব ৬ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৫৭ রান করে। জবাবে ১৫৮ রানের টার্গেটে খেলতে নেমে স্টেট ইউনিভার্সিটি ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২২ রান সংগ্রহ করে। ইউল্যাবের অভিক ৪১ বলে ৫১ রান করেন ও একটি উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হন।

ইউল্যাব ও ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি পৌঁছে গেল ফাইনালে। আগামী ৮ ফেব্রুয়ারি ফাইনাল ম্যাচে সকাল সাড়ে দশটায় ইউল্যাব মুখোমুখি হবে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির।

সোমবার (৬ ফেব্রুয়ারি) তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে (২য় রানাস আপ) সকাল এগারোটায় স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির মুখোমুখি হবে স্টেট ইউনিভার্সিটি বাংলাদেশ।

এ বছর প্রতিযোগিতাটিতে অংশগ্রহণ করে ১২টি বিশ্ববিদ্যালয়। অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে- নর্থ সাউথ ইউনিভার্সিটি, ব্র্যাক ইউনিভার্সিটি, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ, ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেজ এগ্রিকালচার অ্যান্ড টেকনোলোজি, ইস্টার্ন ইউনিভার্সিটি, সাউথ ইস্ট ইউনিভার্সিটি, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ, গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং টুর্নামেন্টের আয়োজক স্বাগতিক ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)।

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অনুষ্ঠিত একমাত্র ক্রিকেট প্রতিযোগিতা হিসেবে ইউল্যাব ফেয়ার প্লে কাপ ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এ টুর্নামেন্টে সব রকম কারিগরি সহায়তা দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক এবং প্রতিযোগিতায় ইতিবাচক মনোভাব সৃষ্টির লক্ষ্যে আয়োজিত হয় ইউল্যাব ফেয়ার প্লে কাপ। ২০০৬ সাল থেকে প্রতি বছর সফলতার সাথে ফেয়ার প্লে কাপ আয়োজন করছে বিশ্ববিদ্যালয়টি।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, ০৫ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।