ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

আফ্রিদির সঙ্গী ইউসুফ পাঠান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৭
আফ্রিদির সঙ্গী ইউসুফ পাঠান ছবি: সংগৃহীত

প্রথম ভারতীয় পুরুষ ক্রিকেটার হিসেবে বিদেশি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগে খেলতে যাচ্ছেন সিনিয়র অলরাউন্ডার ইউসুফ পাঠান। সাকিব সতীর্থ কলকাতা নাইট রাইডার্সের তারকা এই ক্রিকেটার আইপিএলের আগেই দেশের বাইরে খেলতে যাচ্ছেন।

ভারতীয় সংবাদমাধ্যম থেকে জানা যায়, আগামী ৮ মার্চ থেকে শুরু হওয়া হংকং টি-টোয়েন্টি লিগে খেলতে যাচ্ছেন ইউসুফ। টুর্নামেন্ট শেষ হবে ১২ মার্চ।

দেশের বাইরে খেলার অনুমতি দেওয়ায় ভারতীয় ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানিয়ে ইউসুফ বলেন, ‘আমাকে সেখানে খেলার অনুমতি দেওয়ার জন্য প্রথমে বিসিসিআইকে ধন্যবাদ জানাই। আমি সত্যিই খুব আগ্রহ নিয়ে আছি। এটা আমার আইপিএলের পূর্ব প্রস্তুতি হিসেবে কাজে লাগবে। এজন্যই আমি সেখানে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছি। ’

৩৪ বছর বয়সী ইউসুফ সবশেষে ২০১২ সালে ভারতের জার্সি গায়ে খেলেছেন। হংকং টি-টোয়েন্টি লিগের দ্বিতীয় আসরে কওলোন ক্যানটন্সের হয়ে খেলবেন তিনি। দলে সতীর্থ হিসেবে তিনি পাচ্ছেন পাকিস্তানের সিনিয়র অলরাউন্ডার ও সাবেক দলপতি শহীদ আফ্রিদিকে। এছাড়া, আফ্রিদি-ইউসুফের সতীর্থ হিসেবে খেলবেন ইংল্যান্ডের পেসার টাইমাল মিলস।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে ২০১৪ সালের আইপিএলের আসরে হায়দ্রাবাদের বিপক্ষে ১৫ বলে হাফ-সেঞ্চুরি করেছিলেন ইউসুফ। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ২০১০ আসরে ৩৭ বলে শতক হাঁকিয়েছিলেন ড্যাশিং এই মিডলঅর্ডার।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ১২ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।