ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মোস্তাফিজ-রুবেল-রাজ্জাকদের বিপক্ষে উজ্জ্বল শুভাগত

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৭
মোস্তাফিজ-রুবেল-রাজ্জাকদের বিপক্ষে উজ্জ্বল শুভাগত ছবি: সংগৃহীত

বল হাতে ৬ উইকেট নেওয়ার পর ব্যাট হাতেও জ্বলে উঠেছেন শুভাগত হোম। সাউথ জোনের বিপক্ষে দ্বিতীয় দিন শেষে ৩৯ রানে এগিয়ে সেন্ট্রাল জোন। চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) এই ম্যাচে বল-ব্যাট হাতে একাই আলো কেড়েছেন শুভাগত।

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে প্রথম ইনিংসে সাউথ জোন ২৬০ রানে অলআউট হয়। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুভাগত হোমের দুর্দান্ত শতকে ভর করে ২৯৯ রানে অলআউট হয় সেন্ট্রাল জোন।

প্রথম ইনিংসে সাউথ জোনের হয়ে ইনিংস সর্বোচ্চ ৮১ রান করেন তুষার ইমরান। ৪৩ রান করে হিটআউট হয়ে বিদায় নেন সোহাগ গাজী। ৪২ রান করেন মোহাম্মদ মিথুন। আর ৩০ রান আসে আল আমিনের ব্যাট থেকে।

সেন্ট্রাল জোনের হয়ে বল হাতে ঘূর্ণি জাদু দেখান শুভাগত। সাউথ জোনের ৬ ব্যাটসম্যানকে সাজঘরে পাঠাতে ২৪ ওভারে ৯১ রান খরচ করেন তিনি। এছাড়া, দুটি করে উইকেট তুলে নেন আবু হায়দার রনি এবং শরিফুল্লাহ।

ব্যাটিংয়ে নেমে সেন্ট্রাল জোন বড় স্কোর গড়তে পারেনি। ওপেনার সাদমান ১০ ও আবদুল মজিদ ৩৮ রান করে বিদায় নেন। তিন নম্বরে নামা সাইফ হাসান করেন ৪৯ রান। মেহরাব জুনিয়র আর মার্শাল আইয়ুব ব্যাট হাতে বড় কিছু করতে পারেননি। ১৪ রানে বিদায় নেন নুরুল হাসান সোহান। তবে, ৪৪ রানের ইনিংস খেলেন তাইবুর রহমান।

আট নম্বরে ব্যাট হাতে নেমে শুভাগত পথ দেখান সেন্ট্রাল জোনকে। ১২৫ বল মোকাবেলা করে ১১টি চার আর একটি ছক্কায় ১০০ রান করেন তিনি। আবদুর রাজ্জাকের ঘূর্ণিতে পরাস্ত হলে এনামুল হক বিজয়ের স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন।

সাউথ জোনের দলপতি রাজ্জাক চারটি উইকেট তুলে নিয়ে সেন্ট্রাল জোনের লিড বাড়তে দেননি। এছাড়া, দুটি উইকেট দখল করেন রুবেল হোসেন। একটি করে উইকেট তুলে নেন মোস্তাফিজ, সোহাগ গাজী এবং জিয়াউর রহমান।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ১২ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।