ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

আফিফ-ইয়াসিরের শতকে রান পাহাড়ে ইস্ট জোন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৭
আফিফ-ইয়াসিরের শতকে রান পাহাড়ে ইস্ট জোন আফিফ-ইয়াসির

প্রথম শ্রেণির অভিষেক ম্যাচে নেমেই শতক হাঁকিয়ে আলোচনায় আফিফ হোসেন ধ্রুব। তরুণ এই অলরাউন্ডারের পর চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ম্যাচে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেছেন ইয়াসির আলি।

দুই সেঞ্চুরির ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে নর্থ জোনের বিপক্ষে ৪৯০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে ইস্ট জোন। দ্বিতীয় দিন শেষে বিনা উইকেটে ২৮ রান তুলেছে নর্থ জোন।

৪৬২ রান পিছিয়ে হাতে সব উইকেট রেখে তৃতীয় দিন ব্যাটিংয়ে নামবে জুনায়েদ সিদ্দিক, নাসির হোসেন, ধীমান ঘোষ আর নাঈম ইসলামরা।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে ওপেন করতে নামেন অভিষিক্ত আফিফ। ১৭১ বলে সাজানো ইনিংসে ১০৫ রান করে বিদায় নেন তিনি। তার ইনিংসে ছিল ১৪টি চার আর দুটি ছক্কার মার। ওপেনার ইমতিয়াজ হোসেন করেন ৮১ রান। ওপেনিং জুটি থেকেই ইস্ট জোন তুলে নেয় ১৯৭ রান।

তিন নম্বরে নামা তাসামুল হক ৩৪ রান করে বিদায় নেন। ৬৪ রান আসে জাকির হাসানের ব্যাট থেকে। পাঁচ নম্বরে নামা ইয়াসির আলি ঘরের মাঠে দ্বিতীয় শতকের দেখা পান। ২৫০ বলে আটটি বাউন্ডারিতে ১১০ রান করে অপরাজিত থাকেন তিনি। দলপতি অলোক কাপালি, ইরফান শুক্কুর ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। আবুল হাসান শেষ দিকে ৪৬ রানের ইনিংস খেলেন।

১৬৯.৫ ওভার ব্যাট করে ইস্ট জোন ৪৯০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়। নর্থ জোনের হয়ে তিনটি করে উইকেট তুলে নেন ইয়াসিন আলি এবং সাঞ্জামুল ইসলাম। আরিফুল হক দুটি আর নাসির-সোহরাওয়ার্দি একটি করে উইকেট দখল করেন।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে নর্থ জোন কোনো উইকেট না হারিয়ে তুলেছে ২৮ রান। উইকেটে অপরাজিত থেকে তৃতীয় দিন ব্যাটিংয়ে নামবেন ১৩ রান করা নাজমুল হোসেন এবং ১৫ রান করা জুনায়েদ সিদ্দিক।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ১২ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।