ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

এবার নিষিদ্ধ হতে যাচ্ছেন ইরফান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৭
এবার নিষিদ্ধ হতে যাচ্ছেন ইরফান ছবি: সংগৃহীত

পাকিস্তানি ক্রিকেটারদের ন্যাক্কারজনক ঘটনায় আবারো কলঙ্কিত হচ্ছে ক্রিকেট। দেশটির দুই ক্রিকেটার খালিদ লতিফ ও শারজিল খানকে সাময়িক নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। দুর্নীতির অভিযোগে তাদের উপর এই নিষেধাজ্ঞা নেমে এসেছে। এবার একই অভিযোগে নিষিদ্ধ করা হচ্ছে পাকিস্তানি পেসার মোহাম্মদ ইরফানকে।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ম্যাচে স্পট-ফিক্সিংয়ে জড়িত থাকার দায়ে নিষিদ্ধ করা হচ্ছে জাতীয় দলের পেসার ইরফানকে।

স্পট-ফিক্সিং কাণ্ডে আরও ক্রিকেটার জড়িত আছে কি না, সে বিষয়ে এখন তদন্ত চলছে।

দুবাইয়ে গত বৃহস্পতিবার শুরু হওয়া পাকিস্তান সুপার লিগে (পিএসএল) তিনজনই খেলছেন ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে। নিষেধাজ্ঞার পর তাদের দুবাই থেকে পাকিস্তানে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়। বিস্তারিত তদন্তের জন্য তাদের পাকিস্তানে পাঠানো হয়েছে।

নিজেদের প্রথম ম্যাচে অবশ্য খালিদ লতিফ সেরা একাদশে ছিলেন না। শারজিল থাকলেও ব্যক্তিগত ১ রানে হাস্যকরভাবে এলবিডব্লিউর ফাঁদে পড়ে বিদায় নেন। পেশোয়ার জালমির বিপক্ষে এবারের পিএসএলের প্রথম ম্যাচে খেলেন ইরফান। সে ম্যাচে তিনি দুটি উইকেটও নেন।

পিসিবি থেকে জানানো হয়, গোপন সূত্রে খবর পাওয়া যায় পিএসএলকে কলুষিত করতে একটি আন্তর্জাতিক চক্র অবৈধ টাকার লেনদেন করছে। বিষয়টি খতিয়ে দেখে পাকিস্তান ক্রিকেট বোর্ডের দুর্নীতি দমন ইউনিট ও আকসু। অভিযোগ পাওয়ায় শারজিল ও লতিফকে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে। একই অভিযোগে এক দিন পর পেসার মোহাম্মদ ইরফানকে নিষিদ্ধের ব্যাপারে আলোচনা চলছে। পিএসএলের সততা রক্ষার স্বার্থে আইসিসির সাহায্য নিয়ে পিসিবি বৃহৎ পরিসরে তদন্ত করছে এবং এটি চলতে থাকবে।

পিসিবির পক্ষ থেকে আরও জানানো হয়, তারা তিনজন পাকিস্তান ক্রিকেট বোর্ড আয়োজিত যেকোনো টুর্নামেন্ট এবং আইসিসি সমর্থিত যেকোনো আয়োজনে নিষিদ্ধ থাকবেন।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, ১২ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।