ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ ২০২/৫

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৭
মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ ২০২/৫ হায়দ্রাবাদ টেস্ট বাঁচাতে মাহমুদউল্লাহর ব্যাটে তাকিয়ে বাংলাদেশ/ছবি: সংগৃহীত

হায়দ্রাবাদে একমাত্র টেস্টে শেষ দিন জয়ের জন্য বাংলাদেশকে আরও ২৫৭ রান করতে হবে। হাতে পাঁচ উইকেট। তবে এই ম্যাচে ড্রয়ের চিন্তাই বেশি করছে টাইগাররা। তার জন্য প্রয়োজন সারাদিনের পুরো ৯০ ওভার মাটি কামড়ে থাকা। এখনো ৫৮ ওভারের খেলা বাকি। ম্যাচ বাঁচাতে মাহমুদউল্লাহ রিয়াদ ও সাব্বির রহমানের ব্যাটে তাকিয়ে বাংলাদেশ।

এরই মধ্যে ক্যারিয়ারের ১৩তম টেস্ট ফিফটি তুলে নিয়ে নিয়েছেন মাহমুদউল্লাহ। দলীয় দুইশ’ পার করেছে বাংলাদেশ।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৬৭ ওভার শেষে পাঁচ উইকেট হারিয়ে ২০২ রান করেছে বাংলাদেশ। মাহমুদউল্লাহ ৫৮ ও সাব্বির ১৮ রানে ব্যাট করছেন। চতুর্থ দিন শেষে বাংলাদেশ তিন উইকেট হারিয়ে ১০৩ রান করেছিল।

পঞ্চম দিনে নেমে শুরুতেই সাকিব আল হাসানের বিদায় ঘটে। রবিন্দ্র জাদেজার বলে চেতশ্বর পুজারাকে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ২২ রানে ফেরেন তিনি। দারুণ খেলতে থাকা মুশফিকুর রহিম রবিচন্দ্রন অশ্বিনের বলে তুলে মারতে গিয়ে আউট হন। ব্যক্তিগত ২৩ রান করেন প্রথম ইনিংসের এ সেঞ্চুরিয়ান।

এর আগে বাংলাদেশকে জয়ের জন্য ৪৫৯ রানের বিশাল টার্গেট দেয় ভারত। স্বাগতিকরা নিজেদের দ্বিতীয় ইনিংসে চেতশ্বর পুজারার হাফসেঞ্চুরিতে চার উইকেট হারিয়ে ১৫৯ রান করে। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসও ঘোষণা করে ভারত।

প্রথম ইনিংসে বিরাট কোহলির ডাবল সেঞ্চুরিতে ছয় উইকেটে ৬৮৭ রান করে ইনিংস ঘোষণা করেছিল ভারত। পরে বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে টাইগাররা নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩৮৮ রান করে। ২৯৯ রানের লিড নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে স্বাগতিকরা।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ১৩ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।