ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

আশা জাগিয়ে ফিরলেন সাব্বির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৭
আশা জাগিয়ে ফিরলেন সাব্বির ছবি:সংগৃহীত

হায়দ্রাবাদে একমাত্র টেস্টে শেষ দিন জয়ের জন্য বাংলাদেশকে আরও ২৪৬ রান করতে হবে। তবে এই ম্যাচে ড্রয়ের চিন্তাই বেশি করছে টাইগাররা। তার জন্য প্রয়োজন সারাদিনের পুরো ৯০ ওভার মাটি কামড়ে থাকা। এখনো ৫৪ ওভারের খেলা বাকি। ভারতের দরকার চার উইকেট। 

এরই মধ্যে ক্যারিয়ারের ১৩তম টেস্ট ফিফটি তুলে নিয়ে নিয়েছেন মাহমুদউল্লাহ। মধ্যাহ্ন বিরতির আগেই দলীয় দুইশ’ পার করেছে বাংলাদেশ।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৭১ ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ২১৩ রান করেছে বাংলাদেশ। মাহমুদউল্লাহ (৬১) ও মেহেদি হাসান মিরাজ ব্যাটিং করছেন। চতুর্থ দিন শেষে বাংলাদেশ তিন উইকেট হারিয়ে ১০৩ রান করেছিল।

পঞ্চম দিনে নেমে শুরুতেই সাকিব আল হাসানের বিদায় ঘটে। রবিন্দ্র জাদেজার বলে চেতশ্বর পুজারাকে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ২২ রানে ফেরেন তিনি। দারুণ খেলতে থাকা মুশফিকুর রহিম রবিচন্দ্রন অশ্বিনের বলে তুলে মারতে গিয়ে আউট হন। ব্যক্তিগত ২৩ রান করেন প্রথম ইনিংসের এ সেঞ্চুরিয়ান।

মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে আশা জাগানিয়া ব্যাটিং করছিলেন সাব্বির রহমান। তবে ইশান্ত শর্মার বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান ডানহাতি এ ব্যাটসম্যান। ৬১ বলে তিনটি চার ও একটি ছক্কায় ২২ রান করেন সাব্বির।

এর আগে বাংলাদেশকে জয়ের জন্য ৪৫৯ রানের বিশাল টার্গেট দেয় ভারত। স্বাগতিকরা নিজেদের দ্বিতীয় ইনিংসে চেতশ্বর পুজারার হাফসেঞ্চুরিতে চার উইকেট হারিয়ে ১৫৯ রান করে। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসও ঘোষণা করে ভারত।

প্রথম ইনিংসে বিরাট কোহলির ডাবল সেঞ্চুরিতে ছয় উইকেটে ৬৮৭ রান করে ইনিংস ঘোষণা করেছিল ভারত। পরে বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে টাইগাররা নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩৮৮ রান করে। ২৯৯ রানের লিড নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে স্বাগতিকরা।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ১৩ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।