ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

প্রোটিয়া সিরিজের ‍শুরতেই ছিটকে গেলেন গাপটিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
প্রোটিয়া সিরিজের ‍শুরতেই ছিটকে গেলেন গাপটিল মার্টিন গাপটিল/ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একমাত্র টি-২০ ও প্রথম দু’টি ওয়ানডে ম্যাচ থেকে ছিটকে গেছেন মার্টিন গাপটিল। হ্যামস্ট্রিং ইনজুরিতে ভুগছেন নিউজিল্যান্ড ওপেনার। তার পরিবর্তে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান গ্লেন ফিলিপস।

টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন ২০ বছর বয়সী ফিলিপস। আর ওয়ানডেতে খেলবেন ডিন ব্রাউনলি।

গত সপ্তাহে ঘোষিত দুই ফরমেটের স্কোয়াডেই ছিলেন গাপটিল। কিন্তু, স্ক্যান রিপোর্টে ডান পায়ের হ্যামস্ট্রিং সমস্যা ধরা পরায় আপাতত তাকে দলের বাইরে থাকতে হচ্ছে।

প্রোটিয়া সিরিজ সামনে রেখে অনুশীলনের সময় ইনজুরি আক্রান্ত হন গাপটিল। এর আগে বাম পায়ের হ্যামস্ট্রিং ইনজুরির কারণে চলতি মাসের শুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে চ্যাপেল হ্যাডলি সিরিজের শেষ দু’টি ওয়ানডে মিস করেছিলেন।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) অকল্যান্ডে একমাত্র টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দু’দল। খেলা শুরু বাংলাদেশ সময় দুপুর ১২টায়। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে হ্যামিল্টনে ১৯ ফেব্রুয়ারি। বাকি চারটি ম্যাচ ২২, ২৫ ফেব্রুয়ারি, ১ ও ৪ মার্চ যথাক্রমে ক্রাইস্টচার্চ, ওয়েলিংটন, হ্যামিল্টন ও অকল্যান্ডে।

সীমিত ওভারের সিরিজ শেষে রয়েছে তিনটি টেস্ট। ৮ মার্চ ডানেডিনে প্রথম টেস্ট শুরু। বাকি দুই ম্যাচ ওয়েলিংটন ও হ্যামিল্টনে ১৬ ও ২৫ মার্চ থেকে।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, ১৫ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।