ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সুপার সিক্সের প্রথম ম্যাচে রুমানাদের টার্গেট ১৪৫

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
সুপার সিক্সের প্রথম ম্যাচে রুমানাদের টার্গেট ১৪৫ সুপার সিক্সের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে রুমানাদের টার্গেট ১৪৫/ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাইপর্বের সুপার সিক্সে নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ নারী দল। রুমানা-জাহানারাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি আইরিশরা। ১৭ বল বাকি থাকতেই সবকটি উইকেটের পতন ঘটে। জয়ের জন্য টাইগ্রেসদের টার্গেট ১৪৫।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) কলম্বো ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক রুমানা আহমেদ। ৬২ রানে চার উইকেট হারিয়ে চাপের মুখেই পড়ে আইরিশরা।

শেষ পর্যন্ত স্কোরবোর্ডে বড় পুঁজি তুলতে ব্যর্থ হয় তারা।

ক্লেয়ার শিলিংটন ও অধিনায়ক লরা ডিলানি দু’জনই সর্বোচ্চ ৩৭ রান করেন। ওপেনার মেগ কেন্ডালের ব্যাট থেকে আসে ১৬। ইসোবেল জয়েস ২৪ রান ও ম্যারি ওয়াল্ড্রন ১১ রান করে আউট হন। আর কেউই দুই অঙ্কের দেখা পাননি।

সর্বোচ্চ তিনটি উইকেট দখল করেন জানাহারা আলম। দু’টি করে নেন পান্না ঘোষ, রুমানা আহমেদ ও খাদিজাতুল কুবরা। বাকি উইকেটটি সালমা খাতুনের।

‘বি’ গ্রুপে পাপুয়া নিউ গিনি ও স্কটল্যান্ডকে হারিয়ে সুপার সিক্সের টিকিট নিশ্চিত করে টাইগ্রেসরা। পাকিস্তান ও দক্ষিন আফ্রিকার কাছে হারলেও দু’টি জয়ই পরবর্তী ধাপে উন্নীত করে। সুপার সিক্সের শীর্ষ দুই দল ২১ ফেব্রুয়ারির ফাইনালে লড়বে।

গ্রুপ ‘এ’ থেকে সুপার সিক্সে নাম লেখানো তিনটি দলের বিপক্ষে খেলবে বাংলাদেশ। আগামী ১৭ ফেব্রুয়ারি পরবর্তী ম্যাচের প্রতিপক্ষ শক্তিশালী ভারত। আর দু’দিন পর শেষ ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কা চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ১৫ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।