ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সুপার সিক্সে টাইগ্রেসদের দুর্দান্ত শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
সুপার সিক্সে টাইগ্রেসদের দুর্দান্ত শুরু সুপার সিক্সে টাইগ্রেসদের দুর্দান্ত শুরু/ছবি: সংগৃহীত

ভারতের মুখোমুখি হওয়ার আগে দুর্দান্ত জয় পেয়েছে টাইগ্রেসরা। নারী বিশ্বকাপ বাছাইপর্বের সুপার সিক্সে নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে সাত উইকেটে হারিয়েছে বাংলাদেশ নারী দল। কলম্বোর ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে ১৪৫ রানের সহজ লক্ষ্যটা ১০.৫ ওভার হাতে রেখেই টপকে গেছেন রুমানা আহমেদরা।

ওপেনিং জুটিতে ৪০ রান তুলে ভালো শুরু এনে দেন শারমিন সুলতানা (২২) ও অর্ধশতক হাঁকানো শারমিন আক্তার (৫২)। দুর্ভাগ্যজনকভাবে রানআউটের ফাঁদে পড়েন সানজিদা ইসলাম (২)।

অবিচ্ছিন্ন ৩৯ রানের জুটিতে দাপুটে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ফারজানা হক ও রুমানা আহমেদ। ফারজানা ৩৪ ও রুমানা ২৪ রানে অপরাজিত থাকেন। উইকেট দু’টি নেন দুই আইরিশ লেগস্পিনার কায়ারা মেটকালফে ও গ্যাবি লুইস।

এর আগে বুধবারের (১৫ ফেব্রুয়ারি) ম্যাচটিতে টস জিতে আইরিশদের ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক রুমানা। রুমানা-জাহানারাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি তারা। ১৭ বল বাকি থাকতেই সবকটি উইকেটের পতন ঘটে।

দলীয় ৬২ রানে চার উইকেট হারিয়ে চাপের মুখেই পড়েছিল আইরিশ টিম। শেষ পর্যন্ত স্কোরবোর্ডে বড় পুঁজি তুলতে ব্যর্থ হয় তারা। ক্লেয়ার শিলিংটন ও অধিনায়ক লরা ডিলানি দু’জনই সর্বোচ্চ ৩৭ রান করেন। ওপেনার মেগ কেন্ডালের ব্যাট থেকে আসে ১৬। ইসোবেল জয়েস ২৪ রান ও ম্যারি ওয়াল্ড্রন ১১ রান করে আউট হন। আর কেউই দুই অঙ্কের দেখা পাননি।

সর্বোচ্চ তিনটি উইকেট দখল করেন জানাহারা আলম। দু’টি করে নেন পান্না ঘোষ, রুমানা আহমেদ ও খাদিজাতুল কুবরা। বাকি উইকেটটি সালমা খাতুনের।

উল্লেখ্য, ‘বি’ গ্রুপে পাপুয়া নিউ গিনি ও স্কটল্যান্ডকে হারিয়ে সুপার সিক্সের টিকিট নিশ্চিত করে টাইগ্রেসরা। পাকিস্তান ও দক্ষিন আফ্রিকার কাছে হারলেও দু’টি জয়ই পরবর্তী ধাপে উন্নীত করে। সুপার সিক্সের শীর্ষ দুই দল ২১ ফেব্রুয়ারির ফাইনালে লড়বে।

গ্রুপ ‘এ’ থেকে সুপার সিক্সে নাম লেখানো তিনটি দলের বিপক্ষে খেলবে বাংলাদেশ। আয়ারল্যান্ড ম্যাচের পর এবার পরবর্তী প্রতিপক্ষ শক্তিশালী ভারত। ১৭ ফেব্রুয়ারি কলম্বোয় বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় খেলা শুরু হবে। আর দু’দিন পর শেষ ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কা চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ১৫ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।