ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ভারতকে ‍১৫৬ রানের টার্গেট দিয়েছে টাইগ্রেসরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৭
ভারতকে ‍১৫৬ রানের টার্গেট দিয়েছে টাইগ্রেসরা ভারতকে ‍১৫৬ রানের টার্গেট দিয়েছে টাইগ্রেসরা/ছবি: সংগৃহীত

নারী বিশ্বকাপ বাছাইপর্বের সুপার সিক্সে টানা দ্বিতীয় জয়ের লক্ষ্যে ভারতের মুখোমুখি বাংলাদেশ নারী দল। কিন্তু, বড় টার্গেট ছুঁড়ে দিতে পারেননি রুমানা আহমেদরা। আগে ব্যাট করে স্কোরবোর্ডে আট উইকেট হারিয়ে ১৫৫ রানের মাঝারি পুঁজি দাঁড় করিয়েছে টাইগ্রেসরা।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) কলম্বোয় টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক মিতালি রাজ। দলীয় ১৪ রানের মধ্যে দুই উইকেট হারিয়ে চাপের মুখেই পড়ে বাংলাদেশ।

ওপেনার শারমিন সুলতানা ৭ ও সানজিদা ইসলাম ২ রান করে সাজঘরে ফেরেন।

৬২ রানের তৃতীয় উইকেট জুটিতে দলকে ম্যাচে ফেরান শারমিন আক্তার (৩৫) ও অর্ধশতক হাঁকানো ফারজানা হক (৫০)। এ দু’জনের ব্যাটে চ্যালেঞ্জিং স্কোরের সম্ভাবনা জাগলেও অন্যদের ব্যর্থতায় ১৫৫ রানের বেশি করা সম্ভব হয়নি।

অধিনায়ক রুমানা আহমেদ ১১, নিগার সুলতানা ১৮ (রানআউট), সালমা খাতুন ১৪ রান করে আউট হন। ১০ রানে অপরাজিত থাকেন শায়লা শারমিন। মানসি জোশি তিনটি, দেবিকা বৈদ্য দু’টি, শিখা পান্ডে ও রাজেশ্বরী গায়াকাদ একটি করে উইকেট নেন।

ফাইনাল খেলার মিশনে দু’দলই জয় দিয়ে সুপার সিক্স পর্ব শুরু করে। দক্ষিণ আফ্রিকাকে ৪৯ রানে ভারত ও আয়ারল্যান্ডের বিপক্ষে সাত উইকেটের দাপুটে জয় পায় টিম বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, ১৭ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।