ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

আন্তর্জাতিক ক্রিকেটে স্মিথের বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৯ ঘণ্টা, মার্চ ২, ২০১৭
আন্তর্জাতিক ক্রিকেটে স্মিথের বিদায় ডোয়েন স্মিথ-ছবি:সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন ওয়েস্ট ইন্ডিজের অভিজ্ঞ অলরাউন্ডার ডোয়েন স্মিথ। চলমান পাকিস্তান সুপার লিগে ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে দ্বিতীয় কোয়ইলফাইং ম্যাচ খেলার পর এই সিদ্ধান্ত নেন তিনি। ৩৩ বছর বয়সী এ ডানহাতি সর্বশেষ ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে ক্যারিবীয়দের হয়ে খেলেছিলেন।

২০০৩-০৪ মৌসুমে হয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টের মধ্যদিয়ে অভিষেক হয় স্মিথের। তবে সাদা পোশাকে অভিষেকেই সেঞ্চুরি করলেও ক্যারিয়ার দীর্ঘ করতে পারেননি তিনি।

মোট ১০টি টেস্ট খেলেছেন।

১০৫টি ওয়ানডে খেলা স্মিথ আটটি হাফসেঞ্চুরিতে ১ হাজার ৬৮৩ রান করেছেন। জাতীয় দলের হয়ে খেলেছেন ২০০৭ ও ২০১৫ বিশ্বকাপ নেপিয়ারে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে শেষ ম্যাচ খেলেন তিনি।

ক্যারিয়ারে টি-টোয়েন্টিতে সফলতা পেয়েছেন স্মিথ। দেশের হয়ে ২০০৭, ২০১২ ও ২০১৪ বিশ্বকাপে ছিলেন। মোট ৩৩টি টি-২০তে ১২২.৭৮ স্ট্রাইক রেটে করেছেন ৫৮২ রান। দলের ২০১২ বিশ্বকাপ জয়ে খেলেছেন একটি ম্যাচ।

ব্যাটিংয়ের পাশাপাশি মিডিয়াম পেস করা স্মিথ জাতীয় দলের হয়ে কম খেললেও বিশ্বব্যাপী টি-২০’র ফ্র্যাঞ্চাইজিগুলোতে ছিলেন বেশ সফল। আইপিএল, সিপিএল, বিপিএল, পিএসল ও ইংল্যান্ডের ন্যাটওয়েস্ট ব্ল্যাস্টে নিয়মিতই খেলেছেন।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, ০২ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।