ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

টাইগার বোলারদের পরীক্ষা নিচ্ছে স্বাগতিকরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, মার্চ ৩, ২০১৭
টাইগার বোলারদের পরীক্ষা নিচ্ছে স্বাগতিকরা ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কা সফরে দুই ম্যাচ টেস্টের আগে দু’দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নিচ্ছে বাংলাদেশ। আর দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামা প্রতিপক্ষ শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে শুরুতে দারুণ বোলিং করে সফরকারীরা। তবে ঘুরে দাঁড়িয়ে দলীয় শতক করেছে স্বাগতিকরা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত দিনেশ চান্দিমালের নেতৃত্বে প্রেসিডেন্ট একাদশ ৩ উইকেট হারিয়ে ১০৪ রান করেছে। ব্যাটিংয়ে আছেন চান্দিমাল (৩৯) ও রোশেন সিলভা (৩৭)।

আগের দিনে সাত উইকেট হারিয়ে ৩৯১ রান করা বাংলাদেশ এদিন আর ব্যাটিংয়ে নামেনি। টাইগারদের হয়ে সেঞ্চুরি করেন তামিম ইকবাল। আর হাফসেঞ্চুরির দেখা পান মুমিনুল হক ও লিটন দাশ।

ফিল্ডিংয়ে নেমে দলীয় চতুর্থ ওভারেই সাফল্য পায় বাংলাদেশ। ওপেনার অভিষেক ফার্নান্দোকে ওভারের দ্বিতীয় বলে সরাসরি বোল্ড করে মাঠ ছাড়া করান তাসকিন। একই ওভারে নিজের বিধ্বংসী বোলিং বজায় রাখেন ডানহাতি এ বোলার। পঞ্চম বলে আবারও উইকেটের আনন্দ উদযাপন করেন। এবার ইরোশ সামারাসুরিয়াকে মুশফিকুর রহিমের ক্যাচে পরিণত করান।

বাংলাদেশের দ্বাদশ ওভারে সফলতা পান মোস্তাফিজ। প্রতিপক্ষের আরেক ওপেনার রন চন্দ্রাগুপ্তাকে নিজের ক্যাচেই পরিণত করান কাটার মাস্টার। ব্যক্তিগত ২০ রানে ফেরেন চন্দ্রাগুপ্তা।  

টাইগারদের হয়ে বোলিংয়ে এদিন শুরু করেন দেশসেরা পেসার মোস্তাফিজুর রহমান। আর প্রথম স্পেলে তার সঙ্গী হন তাসকিন।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ০৩ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।