ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

প্রোটিয়াদের কেন্দ্রীয় চুক্তিতে নতুন পাঁচ মুখ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, মার্চ ৪, ২০১৭
প্রোটিয়াদের কেন্দ্রীয় চুক্তিতে নতুন পাঁচ মুখ স্টিফেন কুক, কেশব মহারাজ, ক্রিস মরিস, আন্দাইল ফেলুকভায়ো ও তাবরিজ শামসি/ছবি: সংগৃহীত

২০১৭-১৮ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে দক্ষিণ ‍অাফ্রিকা ক্রিকেট (সিএসএ)। সদস্যসংখ্যা বাড়িয়ে ১৮ থেকে ২১-এ উন্নীত করা হয়েছে। নতুন মুখ পাঁচজন। স্টিফেন কুক, কেশব মহারাজ, ক্রিস মরিস, আন্দাইল ফেলুকভায়ো ও তাবরিজ শামসি।

অনুমিতভাবেই বাদ পড়েছেন কাইল অ্যাবট ও রাইলি রুশো। দু’জনই গত জানুয়ারিতে কোলপাক খেলোয়াড় হিসেবে ইংলিশ কাউন্টি ক্লাব হ্যাম্পশায়ারের সঙ্গে চুক্তির মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানেন।

 

এদিকে, গুরুত্বপূর্ণ উন্নয়নমূলক পদক্ষেপ হিসেবে কুইন্টন ডি কক ও কাগিসো রাবাদার সঙ্গে একাধিক বছরের চুক্তি করা হয়েছে। যদিও তার মেয়াদকাল উল্লেখ করেনি সিএসএ। অতীতে দুই বছরের চুক্তির মেয়াদ ছিল সর্বোচ্চ।

এবি ডি ভিলিয়ার্সকে কোন ধরনের চুক্তিতে রাখা হয়েছে তাও বিস্তারিত বলা হয়নি। কাঁধের ইনজুরি আক্রান্ত ডেল স্টেইনের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। অন্তত জুন পর্যন্ত তাকে মাঠের বাইরে থাকতে হবে। গত বছর দু’জনের সঙ্গে দুই বছরের চুক্তি করা হয়েছিল।

এর ‍বাইরে একমাত্র মরনে মরকেল ইনজুরি থেকে সেরে উঠছেন। সবশেষ গত বছরের জুনে তাকে প্রোটিয়া দলে দেখা গেছে। টেস্ট স্কোয়াডে থাকায় নিউজিল্যান্ডের মাটিতে তিন ম্যাচের সিরিজ (৮ মার্চ শুরু) দিয়ে খেলায় ফিরতে পারেন এ তারকা পেসার।

সিএসএ কেন্দ্রীয় চুক্তির তালিকা: হাশিম আমলা, তেম্বা বাভুমা, ফারহান বেহারদিয়েন, স্টিফেন কুক, কুইন্টন ডি কক, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ফাফ ডু প্লেসিস, ডিন এলগার, ইমরান তাহির, কেশাব মহারাজ, ডেভিড মিলার, মরনে মরকেল, ক্রিস মরিস, ওয়েন পারনেল, অ্যারন ফাঙ্গিসো, আন্দাইল ফেলুকভায়ো, ভারনন ফিল্যান্ডার, কাগিসো রাবাদা, তাবরিজ শামসি, ডেল স্টেইন।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ৪ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।