ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

পুরোপুরি ফিট ইমরুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, মার্চ ৪, ২০১৭
পুরোপুরি ফিট ইমরুল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ইমরুল কায়েসকে নিয়ে শঙ্কার আর কোনো কারণ নেই। উরুর ইনজুরি কাটিয়ে উঠে এখন পুরোপুরি ফিট এই টাইগার ওপেনার। তবে ইনজুরি থেকে ফিরলেও স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে গলে সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি তার খেলা হচ্ছে না। কারণ, প্রথম টেস্টের ঘোষিত প্রাথমিক দলে ছিলেন না তিনি।

কিন্তু দলের হয়ে কলম্বোর পি সারা ওভালে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি তিনি খেলতেও পারেন বলে জানা যায়। আগামী ১৫ মার্চ দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে।

আর এটিই হচ্ছে টাইগারদের সাদা পোশাকে শততম ম্যাচ।

আর সেই লক্ষ্যে ১১ মার্চ শ্রীলঙ্কার উদ্দেশে ইমরুল দেশ ছাড়বেন বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, ‘সে এখন পুরোপুরি ফিট আছে। এ মাসের ১১ তারিখ সে শ্রীলঙ্কা যাবে। ’

শনিবার (৪ মার্চ) দুপুরে ইমরুল কায়েসের ব্যাপারে নান্নু এ তথ্য দেন।

এদিকে সিরিজ খেলতে ইমরুল কায়েস শ্রীলঙ্কা যাওয়ার পর টাইগার পেসারদের একজনকে দেশে পাঠিয়ে দেয়া হবে বলে জানান নির্বাচক প্রধান। বলে রাখা ভালো, শ্রীলঙ্কার বিপক্ষে চলতি এই সিরিজকে সামনে রেখে দলে ডাক পেয়েছিলেন ৫ পেসার। নান্নু জানান, ‘যখন ইমরুল যাবে তখন পেস বোলারদের একজন ফিরে আসবে। ওখানে এখন পাঁচ পেসার রয়েছে। ’

উল্লেখ্য, জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে গিয়ে বাঁ-পায়ের উরুতে আঘাত পেয়ে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যান ইমরুল কায়েস। এরপর গত ৬ ফেব্রুয়ারি ভারত সিরিজে স্বাগতিকদের ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আবার সেই একইস্থানে ব্যথা পেলে ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজে খেলা হয়নি এই টাইগার ওপেনিং ব্যাটসম্যানের।

ভারত থেকে ঢাকা ফিরে পুনর্বাসনের মাধ্যমে সুস্থ হয়ে উঠার পর বিসিএলের চলতি আসরের চতুর্থ রাউন্ড দিয়ে আবার ব্যাট হাতে নেন ইমরুল। দক্ষিণাঞ্চলের হয়ে ব্যাট হাতে এই টাইগার ওপেনার খেলেছেনও দুর্দান্ত। প্রথম ম্যাচে ৩১ রানের ছোট ইনিংসে খেললেও পূর্বাঞ্চলের বিপক্ষে খেলেছেন ১৩৬ রানের অনবদ্য এক ইনিংস।  

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ৪ মার্চ ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।