ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ব্যাটসম্যানদের দুষলেন শাহাদাত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, মার্চ ৪, ২০১৭
ব্যাটসম্যানদের দুষলেন শাহাদাত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) গত আসরে চ্যাম্পিয়নের মুকুট পড়েছিল ওয়ালটন সেন্ট্রাল জোন। কিন্তু এবারের আসরে দলটির অবস্থা এতটাই নাজুক যে টেবিলের প্রথম তিনেও নেই। মোট চারদলের অংশগ্রহণের এই লিগে দলটি অবস্থান করছে টেবিলের একেবারে তলানিতে।

গেলবারের চ্যাম্পিয়ন দলটির এবারের এমন নাজুক অবস্থার কারণ হিসেবে দলের ব্যাটসম্যানদের দায়ী করলেন সেন্ট্রাল জোনের পেসার শাহাদাত হোসেন।

শাহাদাত জানান, ‘এরকম অনেক সময় হয়।

তবে শেষ ম্যাচটায় ভালো কিছু করতে পারলে আমরা চ্যাম্পিয়নের দৌড়ে থাকতাম। এর কারণ হলো, ব্যাটসম্যানরা খুব বাজে ব্যাটিং করেছে। ওদের সময়টাও খারাপ যাচ্ছে। এই সমস্যা আমরা উতরে উঠতে না পারলে কাজটা খুব কঠিন হবে। কেননা ব্যাটসম্যানরা বড় একটা স্কোর দিলে তবেই বোলারদের জন্য কাজটা সহজ হয়। আমাদের ব্যাটসম্যানরা বড় স্কোর দিতে না পারায় আমরা বোলাররা প্রতিপক্ষকে আটকে রাখতে পারছি না। ’

তবে লিগের এবারের আসরে চ্যাম্পিয়নের মুকুট ধরে রাখতে না পারলেও রানারআপ হওয়ার স্বপ্ন দেখছেন তিনি। সেই লক্ষ্যে শেষ রাউন্ডের ম্যাচে জয় ছাড়া বিকল্প আর কোনো পথ নেই, সেই ব্যাপারটিও বেশ ভালো করেই জানেন এই পেসার। আর সেটা করতে হলেও দায়িত্বটা ব্যাটসম্যানদেরই নিতে হবে বলে মনে করিয়ে দিলেন শাহাদাত।     

তিনি যোগ করেন, ‘এই ম্যাচে যদি বড় কোনো স্কোর হয়, তাহলে অবশ্যই আমরা রানারআপ হতে পারবো। রানারআপ হতে হলে আমাদের পূর্ণ পয়েন্ট নিতে হবে। আর সেজন্য ম্যাচটি অবশ্যই জিততে হবে, যেখানে ব্যাটসম্যানদের বড় ইনিংসের কোনো বিকল্প নেই। ’

বাংলাদেশ ক্রিকেট লিগ বিসিএলের এবারের আসরে ৫ ম্যাচ শেষে ১ জয়, ৩ হার ও ১ ড্র’য়ে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে অবস্থান করছে ওয়ালটন সেন্ট্রাল জোন। সমান সংখ্যক ম্যাচে ২ জয় ও ৩ ড্র’য়ে ১৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে নর্থ জোন।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ৪ মার্চ ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।