ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বোর্ডকে ধন্যবাদ জানিয়ে লাহোরে বিজয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, মার্চ ৪, ২০১৭
বোর্ডকে ধন্যবাদ জানিয়ে লাহোরে বিজয় ছবি: সংগৃহীত

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট লিগ পিএসএলের ফাইনালে কোয়েটা গ্লাডিয়েটর্সের হয়ে খেলতে বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান এনামুল হক বিজয়কে আমন্ত্রণ জানানো হয়েছিল। টুর্নামেন্টের শুরু থেকে কোনো দল না পেলেও কোয়েটার হয়ে ফাইনাল ম্যাচটি খেলতে তিনি লাহোর গিয়েছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অনুমতি সাপেক্ষে শনিবার (০৪ মার্চ) দুপুরে পাকিস্তান এয়ারলাইন্সে লাহোরের উদ্দেশে রওয়ানা দেন টাইগারদের একমাত্র প্রতিনিধি বিজয়।

যাবার আগে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে তিনি জানান, ‘আমাকে পিএসএলে খেলার অনুমতি দেওয়ায় প্রথমত বিসিবিকে ধন্যবাদ জানাতে চাই।

বোর্ড আমার অভিভাবকের মতো। সবসময় বোর্ড আমাকে উৎসাহিত করেছে, নিজেকে প্রমাণ করার সুযোগ দিয়েছে। এরপর আমি ধন্যবাদ জানাতে চাই আমার ভক্তদের। আমার ভালো-মন্দ সবসময়ই আপনারা আমার পাশে থাকেন। আমার হৃদয়ে আপনাদের জন্য বিশেষ একটা জায়গা আছে। এছাড়া পিএসএলকেও আমি ধন্যবাদ জানাই। কারণ তারা আমাকে পিএসএলের ফাইনালে খেলার সুযোগ করে দিয়েছে। সবাইকে ধন্যবাদ। শুধু আমার জন্য প্রার্থনা করবেন। ’

পিএসএলের ফাইনালে ওঠা কোয়েটার হয়ে খেলার প্রস্তাব পেয়ে বোর্ডের কাছে অনাপত্তিপত্র চান বিজয়। বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন সম্মতি জানালে লাহোরে খেলার ছাড়পত্র পান তিনি। এদিকে, বিসিবি থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বিজয়ের নিরাপত্তার ব্যাপারে পূর্ণ আশ্বাস দেন।

লাহোরে ৫ মার্চ বসতে যাচ্ছে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের দ্বিতীয় আসরের ফাইনাল ম্যাচ। ২০০৯ সালে পাকিস্তান সফরে যাওয়া শ্রীলঙ্কান টিম বাসে সন্ত্রাসী হামলার পর থেকে দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেটের মেগা কোনো ইভেন্ট আয়োজন করতে পারেনি পিসিবি।

এবারের টুর্নামেন্টে খেলেছেন বাংলাদেশের আরও তিন ক্রিকেটার। সাকিব, তামিম ও মাহমুদুল্লাহ রিয়াদ। রিয়াদ খেলেছেন কোয়েটা গ্লাডিয়েটর্সের হয়ে আর সাকিব ও তামিম খেলেছেন পেশোয়ার জালমির হয়ে। দুটি দলই ইতোমধ্যেই টুর্নামেন্টের ফাইনালে উঠে গেছে। জানুয়ারিতে হায়দ্রাবাদে সিরিজের একমাত্র টেস্ট শেষ করেই এই তিন টাইগার ক্রিকেটার যোগ দেন পিএসএলে। গ্রুপপর্বের সবক’টি ম্যাচই অনুষ্ঠিত হয়েছে সংযুক্ত আরব আমিরাতে।

তবে সকিব, তামিম, রিয়াদ গ্রুপ পর্ব খেললেও শ্রীলঙ্কায় স্বাগতিকদের বিপক্ষে সিরিজ থাকায় এই মুহূর্তে তারা সেখানেই আছেন। এদিকে আগামী ৭-১১ মার্চ গলে শুরু হবে স্বাগতিক লঙ্কানদের বিপক্ষে সফরকারী বাংলাদেশের দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। জাতীয় দলের বাইরে থাকায় তাই শেষ পর্যন্ত পিএসএলের ফাইনাল খেলতে বিজয়ের লাহোর যাওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ০৪ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।