ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বিজয়ের সঙ্গী আরও ১৫ বিদেশি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, মার্চ ৪, ২০১৭
বিজয়ের সঙ্গী আরও ১৫ বিদেশি ছবি: সংগৃহীত

অনেক বিদেশি ক্রিকেটাররা আগেই সাফ জানিয়ে দিয়েছেন দল ফাইনালে উঠলেও লাহোরে যাবেন না তারা। নিরাপত্তা শঙ্কা থাকা সত্ত্বেও ১৬ জন বিদেশি ক্রিকেটার পিএসএল খেলতে পাকিস্তানের লাহোরে গেছেন।

নিরাপত্তা নিয়ে যত প্রশ্নই থাকুক না কেন, তার মধ্যদিয়ে লাহোরে ৫ মার্চ বসতে যাচ্ছে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের দ্বিতীয় আসরের ফাইনাল ম্যাচ। মুখোমুখি হবে কোয়েটা গ্লাডিয়েটর্স আর পেশোয়ার জালমি।

বিদেশিরা যেতে না চাওয়ায় ফ্র্যাঞ্চাইজিরা তাই চেষ্টা করে বাইরে থাকা বিদেশি ক্রিকেটারদের ফাইনালে নিয়ে যেতে। টাইগারদের একমাত্র প্রতিনিধি হিসেবে এনামুল হক বিজয়কে সেভাবেই প্রস্তাব দেওয়া হয়। ফাইনালে কোয়েটা গ্লাডিয়েটর্সের হয়ে ফাইনাল খেলতে পাকিস্তান গিয়েছেন বিজয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে বিজয়ের ইচ্ছাকেই প্রাধান্য দেওয়া হয়। তাই নিজ দায়িত্বেই তাকে লাহোরে যেতে হয়। বিসিবি প্রেসিডেন্ট সিদ্ধান্ত ছেড়ে দিয়েছিলেন বিজয়ের হাতেই।

২০০৯ সালে পাকিস্তান সফরে যাওয়া শ্রীলঙ্কান টিম বাসে সন্ত্রাসী হামলার পর থেকে দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেটের মেগা কোনো ইভেন্ট আয়োজন করতে পারেনি পিসিবি। বাংলাদেশ নারী দল সফরে গিয়েছিল। এছাড়া, জিম্বাবুয়ে সেখানে ওয়ানডে সিরিজে অংশ নিয়েছিল।

জানা যায়, মোটা অঙ্কের আর্থিক প্রস্তাব দেওয়া হয় বিদেশি ক্রিকেটারদের। যারা লাহোরে গিয়ে ফাইনাল খেলতে রাজি হয়েছেন তাদের ১০ হাজার থেকে ৫০ হাজার ডলার দেওয়া হবে বলেও সংবাদমাধ্যমে জানানো হয়। সেখানে যাওয়া বিদেশি ক্রিকেটারদের পাকিস্তান ক্রিকেট বোর্ড সর্বোচ্চ নিরাপত্তা দেবে বলেও আশ্বাস দিয়েছে।

১৬ বিদেশি ক্রিকেটারের তালিকা:
এনামুল হক বিজয়-বাংলাদেশ
রায়ান টেন ডয়েসকাট-নেদারল্যান্ডস
আসার জাইদি-ইংল্যান্ড
জোশ কব-ইংল্যান্ড
আজহারুল্লাহ-ইংল্যান্ড
পিটার ডেভিড-ইংল্যান্ড
জেড ডার্নব্যাচ-ইংল্যান্ড
মর্নে ভ্যান উইক-দক্ষিণ আফ্রিকা
রিচার্ড লেভি-দক্ষিণ আফ্রিকা
কারসিক উইলিয়ামস-ওয়েস্ট ইন্ডিজ
রায়াদ এমরিত-ওয়েস্ট ইন্ডিজ
ক্রিসমার সান্তোকি-ওয়েস্ট ইন্ডিজ
এলটন চিগুম্বুরা-জিম্বাবুয়ে
শন আরভিন-জিম্বাবুয়ে
গ্রায়েম ক্রেমার-জিম্বাবুয়ে
ক্রেইগ আরভিন-জিম্বাবুয়ে

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, ০৪ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।