ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

স্পট ফিক্সিং অস্বীকার করলেন শারজিল-খালিদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৫ ঘণ্টা, মার্চ ৫, ২০১৭
স্পট ফিক্সিং অস্বীকার করলেন শারজিল-খালিদ ছবি: সংগৃহীত

চলমান পাকিস্তান সুপার লিগের (পিএসএল) গ্রুপ পর্বের ম্যাচে দেশটির দুই ব্যাটসম্যান শারজিল খান ও খালিদ লতিফের ওপর স্পট ফিক্সিংয়ের অভিযোগ ওঠে। পরে পিসিবি তাদের ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ করেছিল। তবে দুই টপঅর্ডার ব্যাটসম্যান তাদের এই অভিযোগ অস্বীকার করেছেন। কিন্তু নিয়ম ভেঙেছেন বলে স্বীকারোক্তি দিয়েছেন।

পিসিবির এক মুখপাত্র এ ব্যাপারে বলেন, ‘দুই ক্রিকেটার জানায় দুবাইতে একজনের সঙ্গে তাদের সাক্ষাত হয়েছিল। পরে জানতে পারে সে ছিল বাজিকর।

তবে এ ব্যাপারটি ম্যানেজমেন্টকে না জানিয়ে নিয়ম ভেঙেছেন বলে জানান তারা। ’

এর আগে পাকিস্তানের দুই ক্রিকেটার খালিদ লতিফ ও শারজিল খানকে সাময়িক নিষিদ্ধ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড। দুর্নীতির অভিযোগে তাদের উপর এই নিষেধাজ্ঞা নেমে আসে।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দুজনই ছিলেন ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে। নিষেধাজ্ঞার পর তাদের দুবাই থেকে পাকিস্তানে পাঠিয়ে দেওয়া হয়।

পিসিবি থেকে সে সময় জানানো হয়, গোপন সূত্রে খবর পাওয়া যায় পিএসএলকে কলুষিত করতে একটি আন্তর্জাতিক চক্র অবৈধ টাকার লেনদেন করছে। বিষয়টি খতিয়ে দেখে পাকিস্তান ক্রিকেট বোর্ডের দুর্নীতি দমন ইউনিট ও আকসু। অভিযোগ পাওয়ায় শারজিল ও লতিফকে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়।

পিসিবির পক্ষ থেকে আরও জানানো হয়, তারা দুজন পাকিস্তান ক্রিকেট বোর্ড আয়োজিত যেকোনো টুর্নামেন্ট এবং আইসিসি সমর্থিত যেকোনো আয়োজনে নিষিদ্ধ থাকবেন।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, ০৫ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।