ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

আটটি দল নিয়েই হবে ইমার্জিং এশিয়া কাপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, মার্চ ৬, ২০১৭
আটটি দল নিয়েই হবে ইমার্জিং এশিয়া কাপ আটটি দল নিয়ে হবে ইমার্জিং এশিয়া কাপ

অনূর্ধ্ব-২৩ দলের অংশগ্রহণে ২৫ মার্চ থেকে অনুষ্ঠেয় ইমার্জিং কাপের প্রাথমিক ঘোষণায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, এশিয়ার আট জাতির অংশগ্রহণে দেশের ভিন্ন ভিন্ন ভেন্যুতে গড়াবে টুর্নামেন্টেটি। কিন্তু হংকং ও আরব আমিরাতের ব্যস্ত সূচির কারণে তারা টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেয়।

গত ১৯ ফেব্রুয়ারি বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছিলেন ৮টি নয়, ৬ জাতির অংশগ্রহণেই অনুষ্ঠিত হবে ইমার্জিং কাপ। তবে, অংশগ্রহণকারী দেশ নিয়ে বিসিবি সভাপতির দেয়া প্রথম ঘোষণাই বলবত থাকছে।

এশিয়ার অনূর্ধ্ব-২৩ দলের মোট ৮টি দেশের অংশগ্রহণে বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইমার্জিং এশিয়া কাপের এবারের আসর।

সোমবার (৬ মার্চ) বিষিয়টি গণমাধ্যমকে অবহিত করেছেন বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন। টুর্নামেন্ট নিয়ে নেয়া নতুন সিদ্ধান্ত সম্পর্কে জানাতে গিয়ে সুজন বলেন, ‘ছয়টি নয়, এশিয়ার আট দল নিয়েই অনুষ্ঠিত হবে ইমার্জিং কাপ। এশিয়ার টেস্ট খেলুড়ে চার দেশের দলের সঙ্গে থাকবে মালয়েশিয়া ও আরেকটি দেশ। বাকি দেশ দুটি হলো আফগানিস্তান ও নেপাল। ’

২৫ মার্চ থেকে শুরু হওয়া এই টুর্নামেন্ট চলবে ৫ এপ্রিল পর্যন্ত। টুর্নামেন্টের সম্ভাব্য তিন ভেন্যু হলো ফতুল্লা, বিকেএসপি ও কক্সবাজার।

ওয়ানডে ফরমেটের এই টুর্নামেন্টে এশিয়ার চার টেস্ট দল- বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার হয়ে খেলবে তাদের অনূর্ধ্ব-২৩ দল। এই চার দল তাদের খেলোয়াড় তালিকায় জাতীয় দলের চারজন করে খেলোয়াড় রাখতে পারবে।

এদিকে টুর্নামেন্টকে সামনে রেখে বাংলাদেশ দল শিগগিরই ঘোষণা করা হবে। প্রাথমিক দলটি হবে ২২ সদস্যের। নির্বাচকরা দল ঠিক করে ইতোমধ্যে তা মিডিয়া কমিটির কাছে পাঠিয়ে দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, ৬ মার্চ ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।