ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

চতুর্থ দিনে ফিল্ডিংয়ে নামলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৫ ঘণ্টা, মার্চ ১০, ২০১৭
চতুর্থ দিনে ফিল্ডিংয়ে নামলো বাংলাদেশ গল টেস্টের চতুর্থ দিনে ফিল্ডিংয়ে নামলো বাংলাদেশ/ছবি: সংগৃহীত

গল টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু হয়েছে। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংস শেষে ১৮২ রানের লিড নিয়ে সুবিধাজনক অবস্থানে শ্রীলঙ্কা। এর সুবাদে বাংলাদেশকে চ্যালেঞ্জিং টার্গেট ছুঁড়ে দিতে চোখ রাখছে স্বাগতিকরা।

তৃতীয় দিনের তৃতীয় সেশন ভাসিয়ে নিয়ে যায় বৃষ্টি! মাত্র ৫১.২ ওভারের খেলা হয়। বাংলাদেশকে ৩১২ রানে অলআউট করলেও বৃষ্টির কারণে লঙ্কানদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা হয়নি।

মুশফিক-মিরাজের ১০৬ রানের সপ্তম উইকেট জুটিতে ফলোঅন এড়ায় টাইগাররা। অধিনায়ক মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে ৮৫। দলীয় ৩০৮ রানে নবম ব্যাটসম্যান হিসেবে বিদায় নেন তিনি। চার রান যোগ হতেই দলীয় ইনিংসের সমাপ্তি ঘটে। মিরাজ করেন ৪১। ২৩ রান করে আউট হন সাকিব আল হাসান।

এর আগে ১১৮ রানের ওপেনিং জুটিতে দুর্দান্ত শুরু এনে দেন তামিম ইকবাল (৫৭, রানআউট) ও সৌম্য সরকার (৭১)। কিন্তু, মুমিনুল-সাকিব-লিটন-মাহমুদউল্লাহদের ব্যর্থতায় ম্যাচের নিয়ন্ত্রণ চলে যায় লঙ্কানদের হাতে।

তিনটি করে উইকেট লাভ করেন দুই স্পিনার দিলরুয়ান পেরেরা ও দলপতি রঙ্গনা হেরাথ। সুরাঙ্গা লাকমল, লাহিরু কুমারা ও লক্ষণ সান্দাকান নেন একটি করে।

প্রথম ইনিংসে কুশল মেন্ডিসের (১৯৪) ব্যাটিং নৈপুণ্যে স্কোরবোর্ডে ৪৯৪ রান তোলে টস জিতে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কা। অর্ধশতক হাঁকান অাসিলা গুনারাত্নে (৮৫), নিরোশান ডিকওয়েলা (৭৫) ও দিলরুয়ান পেরেরা (৫১)। একাই চার উইকেট দখল করেন মিরাজ। মোস্তাফিজুর রহমান দু’টি আর একটি করে নেন সাকিব, তাসকিন আহমেদ ও শুভাশিস রায়।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, ১০ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।