ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

লিড নিয়ে তৃতীয় দিন শেষ করলো প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৭ ঘণ্টা, মার্চ ১০, ২০১৭
লিড নিয়ে তৃতীয় দিন শেষ করলো প্রোটিয়ারা ছবি:সংগৃহীত

ডুনেডিন টেস্টে এখনও সেভাবে নিয়ন্ত্রণ নিতে পারেনি কোনো দল। তবে তৃতীয় দিন শেষে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ রানের লিড নিয়ছে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়ারা প্রথম ইনিংসে ৩০৮ রান করলে জবাবে ব্যাট করতে নেমে কিউইরা ৩৪১ রান করে ৩৩ রানের লিড নেয়। পরে নিজেদের দ্বিতীয় ইনিংসে নেমে ১ উইকেট হারিয়ে ৩৮ করে সফরকারীরা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দলীয় শূন্য রানেই ওপেনার স্টিফেন কুককে হারায় দ.আফ্রিকা। ট্রেন্ট বোল্টের বলে উইকেটরক্ষ বিজে ওয়াটলিংকে ক্যাচ দেন তিনি।

তবে দ্বিতীয় উইকেট জুটিতে ডিন এলগার ও হাশিম আমলা আর কোনো বিপদ হতে দেননি। দু’জনে যথাক্রমে ১২ ও ২৩ রানে অপরাজিত আছেন।

এর আগে দ্বিতীয় দিনে ১৭৭ রানে তিন উইকেট হারানো স্বাগতিক কিউইরা তৃতীয় দিন সবকটি উইকেট হারিয়ে আরও ১৬৯ রান যোগ করে। দলের হয়ে সর্বোচ্চ সেঞ্চুরি করে ১৩০ রানে থামেন অধিনায়ক কেন উইলিয়ামসন। এটি তার ক্যারিয়ারের ১৬তম সেঞ্চুরি। হাফসেঞ্চুরি করেন ওয়াটলিং।  

প্রোটিয়া বোলারদের মধ্যে স্পিনার কেশাভ মাহারেজ সর্বোচ্চ পাঁচ উইকেট নেন। দুটি করে উইকেট পান ভারনন ফিল্যান্ডার ও মরনে মরকেল। আর একটি উইকেট দখল করেন কাগিসো রাবাদা।

বাংলাদেশ সময়: ১২১৫, ১০ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।