ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মিসবাহকে সরিয়ে দিতে ইচ্ছুক পিসিবি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২২ ঘণ্টা, মার্চ ১০, ২০১৭
মিসবাহকে সরিয়ে দিতে ইচ্ছুক পিসিবি ছবি: সংগৃহীত

তাহলে কি এটিই পাকিস্তান দলপতি মিসবাহ উল হকের টেস্ট ক্যারিয়ারের শেষ সিরিজ? পাকিস্তান টেস্ট দলে নিজের ভবিষ্যত সম্পর্কে এখনও কোনো সিদ্ধান্ত নেননি অধিনায়ক মিসবাহ। তবে, পাকিস্তান ক্রিকেটের বোর্ড (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খানের কথার ইঙ্গিতে বোঝা যাচ্ছে, জোর করেই মিসবাহকে সরিয়ে দিতে ইচ্ছুক পিসিবি।

এর আগে মিসবাহর অধিনায়কত্ব ছাড়ার খবর উঠেছিল। তখন দলের আরেক সিনিয়র ক্রিকেটার ইউনিস খান অধিনায়কত্বের প্রস্তাব পেলে নেতৃত্ব নিতে আগ্রহী বলে জানান।

আগামী এপ্রিল-মে মাসে পাকিস্তানের ওয়েস্ট ইন্ডিজ সফর রয়েছে। ২২ এপ্রিল থেকে শুরু হবে টেস্ট সিরিজ। ৪২ বছর বয়সী মিসবাহ বোর্ড চেয়ারম্যানের সঙ্গে দেখা করে জানান, আগামী সফরে দলপতির দায়িত্ব পালন করবেন।

পিসিবি চেয়ারম্যান জানান, ‘মিসবাহর সঙ্গে অনেক আলোচনাই হয়েছে। আসন্ন সফরের পর তার বয়স বেড়ে দাঁড়াবে ৪৩। সেই বয়সে তার খেলা চালিয়ে যাবার কোনো মানে নেই। আর নতুনদেরও সুযোগ দিতে চায় বোর্ড। মিসবাহর উচিৎ ক্যারিয়ারের এই উচ্চ জায়গাটি ধরে রেখে অবসর নেওয়া। আমি ব্যক্তিগতভাবে এই সফরের পর তাকে আর টেস্ট দলে দেখতে চাই না। ’

তবে, ভবিষ্যত সম্পর্কে এখনই খোলামেলা কিছু না বললেও দলের আগামী ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলবেন বলে নিশ্চিত করেন মিসবাহ, ‘ওয়েস্ট ইন্ডিজে টেস্ট সিরিজে আমি সফর করবো বলে সিদ্ধান্ত নিয়েছি। আমি সেখানে শুধুমাত্র খেলোয়াড় না, অধিনায়ক হয়েই থাকতে চাচ্ছি। সেটি এখন বোর্ড বিবেচনা করবে। বোর্ড প্রেসিডেন্টের সঙ্গেও আমার আলোচনা হয়েছে। ’

বর্তমানে টেস্ট ছাড়া জাতীয় দলের আর কোনো ফরম্যাটে খেলছেন না মিসবাহ। টেস্টে মিসবাহর ডেপুটি হচ্ছেন সরফরাজ খান। মিসবাহ ২০১০ সাল থেকে দলকে নেতৃত্ব দিচ্ছেন। পাকিস্তানের সফল অধিনায়কদের একজন তিনি। তার অধীনে দলটি টেস্টে প্রথমবারের মতো শীর্ষে উঠেছিল।

গত অস্ট্রেলিয়া সফরের পর থেকেই মিসবাহর সমালোচনা শুরু হয়। যেখানে তিন ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান। পাশাপাশি ওয়ানডে অধিনায়ক আজহার আলীকে সরিয়ে টি-টোয়েন্টি দলনেতা সরফরাজ আহমেদকে ওয়ানডের অধিনায়ক করা হয়। পরে বিভিন্ন মহল থেকে গুঞ্জন আসা শুরু করে পাকিস্তান ক্রিকেটের তিন ফরমেটেই এক অধিনায়ক করা হচ্ছে। ফলে সাদা পোশাকেও সরফরাজের নেতৃত্বের জোর দাবি উঠেছে।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, ১০ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।