ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ট্রাইব্যুনালে আবেদন করেছেন নিষিদ্ধ কানেরিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, মার্চ ১০, ২০১৭
ট্রাইব্যুনালে আবেদন করেছেন নিষিদ্ধ কানেরিয়া ছবি: সংগৃহীত

আজীবন নিষেধাজ্ঞার আদেশ আরেকবার বিবেচনা করতে পাকিস্তান ক্রিকেট বোর্ড, পিসিবির ট্রাইব্যুনালে আবেদন করেছেন দেশটির স্পিনার দানিশ কানেরিয়া। স্পট এবং ম্যাচ ফিক্সিংয়ের কারণে পিসিবি থেকে আজীবন নিষিদ্ধ করা হয় কানেরিয়াকে।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দুর্নীতি খতিয়ে দেখতে তিন সদস্য বিশিষ্ট ট্রাইব্যুনাল গঠন করেছে পিসিবি। সেখানেই আবেদন করেছেন কানেরিয়া।

ট্রাইব্যুনালের প্রধান হিসেবে রয়েছেন লাহোর উচ্চ আদালতের সাবেক বিচারপতি আসঘার হায়দার। এছাড়া বাকি দু’জন হলেন বোর্ডের সাবেক চেয়ারম্যান তৌকির জিয়া এবং সাবেক টেস্ট ক্রিকেটার ওয়াসিম বারি।

নিজের উপর আনা অভিযোগ এবং আজীবনের নিষেধাজ্ঞা পুর্নবিবেচনা করতে পিসিবিকে পদক্ষেপ নেওয়ার জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রী ও পিসিবির প্রধান পৃষ্ঠপোষক নওয়াজ শরীফকে অনুরোধ করেন কানেরিয়া।

পাকিস্তানের হয়ে ৬১ টেস্ট খেলা এই লেগ স্পিনার ২০১৩ সালে স্পট ফিক্সিংয়ে অভিযুক্ত হন। এ কারণে পিসিবি কানেরিয়ার ওপর সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করে। পরে দেশটির বোর্ড থেকে জানানো হয়, আজীবন নিষিদ্ধ করা হয়েছে কানেরিয়াকে।

কানেরিয়া জানান, ‘আমার ওপর নিষেধাজ্ঞা দেওয়ার আগে সবকিছুই খুলে বলেছি। আমার বিরুদ্ধে আমার সাসেক্স সতীর্থ মারভিন যে বিবৃতি দিয়েছিল, সেটি পুরোটাই মিথ্যা। সে মিথ্যা বলেছে। আমি ন্যায় বিচার পাইনি। ’

সদ্য শেষ হওয়া পিএসএলের আসরে স্পট ফিক্সিংয়ের দায়ে খালিদ লতিফ আর শারজিল খানকে অভিযুক্ত করা হয়। ট্রাইব্যুনালে তাদের নিয়ে তদন্ত চলছে। এ মুহূর্তে কানেরিয়া ট্রাইব্যুনালের কাছে আবেদন করেছেন তার বিষয়টি নিয়ে যেন আরেকবার ভাবা হয়। তিনি জানান, ‘বোর্ড আবারো একটি ট্রাইব্যুনাল গঠন করেছে। আমি চাই সেখানে আমার বিষয়টি নিয়েও যেন পুনর্বিবেচনা করা হয়। এ ব্যাপারে আপনারা আমাকে সহায়তা করুন। ’

সাদা পোশাকে ২৬১ উইকেট নেওয়া কানেরিয়া আরও যোগ করেন, ‘আমি পিসিবি থেকে কোনো সহায়তা পাইনি। তারা বলেছিল আমার কেসটি ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের অধীনে রয়েছে। প্রয়োজনে আমি আমার সব তথ্য-প্রমাণ তদন্তের স্বার্থে ট্রাইব্যুনালে প্রেরণ করবো। ’

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, ১০ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।