ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

কোহলিকে পেছনে ফেলেছেন শাহজাদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৭
কোহলিকে পেছনে ফেলেছেন শাহজাদ ছবি: সংগৃহীত

টানা ১১ টি-টোয়েন্টি ম্যাচে জয় নিয়ে অনন্য এক রেকর্ডকে লম্বা করছে আফগানিস্তান। দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদও দারুণ সব কীর্তি গড়ছেন। শাহজাদ এবার পেছনে ফেলেছেন ভারতের তিন ফরমেটের দলপতি বিরাট কোহলিকে।

আফগান এই ক্রিকেটার আয়ারল্যান্ডের বিপক্ষে ওপেনিংয়ে নেমে ৪৩ বলে ৭২ রানের বিস্ফোরক এক ইনিংস খেলেন। তার ইনিংসে ছিল ৬টি চার আর ৫টি ছক্কার মার।

দারুণ এই ইনিংসের সুবাদে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় চার নম্বরে উঠে এসেছেন শাহজাদ। চার নম্বর জায়গা ধরতে তিনি পেছনে ফেলেছেন কোহলিকে। টিম ইন্ডিয়ার দলপতির থেকে ৭০ রান এগিয়ে শাহজাদ।

সর্বোচ্চ ব্যক্তিগত রান সংগ্রাহকের তালিকায় এক নম্বরে নিউজিল্যান্ডের সাবেক তারকা ব্যাটসম্যান ও অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। ৭০ ইনিংস থেকে তিনি করেছেন ২১৪০ রান। দুই নম্বরে রয়েছেন লঙ্কানদের তারকা তিলকরত্নে দিলশান। ৭৯ ইনিংস থেকে তার অর্জিত রান ১৮৮৯।

এই তালিকায় তিন নম্বরে রয়েছেন ৫৯ ইনিংসে ১৮০৬ রান করা নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল। ১৭৭৯ রান করে চার নম্বরে শাহজাদ। আফগান তারকার এই রান তুলতে লেগেছে ৫৮ ইনিংস। কোহলি ৪৪ ইনিংসে করেছেন ১৭০৯ রান, অবস্থান পাঁচ নম্বরে।

এছাড়া, শীর্ষ ৬ থেকে ১০-এ রয়েছেন যথাক্রমে উমর আকমল, ডেভিড ওয়ার্নার, জেপি ডুমিনি, মোহাম্মদ হাফিজ এবং ইয়ন মরগান।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ১৩ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।