ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

‘মাহমুদউল্লাহর ফেরা তার উপর নির্ভর করছে’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৭
‘মাহমুদউল্লাহর ফেরা তার উপর নির্ভর করছে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বাজে ফর্মের কারণে দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। দেশে ফেরা না ফেরার ব্যাপারটি পুরোটাই তার উপর নির্ভর করছে বলে জানিয়েছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।

টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তে মাহমুদউল্লাহকে টাইগারদের শততম টেস্টে একাদশে রাখা হচ্ছে না। ঐতিহাসিক এই টেস্ট উপলক্ষে টিম ম্যানেজমেন্ট সিনিয়র এই অলরাউন্ডারকে সাইডবেঞ্চে বসিয়ে রাখতে চায় না।

কিছুটা আবেগ থেকেই এমন সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন শ্রীলঙ্কায় অবস্থান করছেন। তিনি সেখানে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তবে, মাহমুদউল্লাহ দেশে ফিরে আসছেন কি না সে ব্যাপারে নিশ্চয়তা দিতে পারেননি পাপন। তিনি জানান, সকাল থেকেই সংবাদমাধ্যমে জানানো হচ্ছে ‘রিয়াদ দেশে ফিরছে’। এটা আমার জানা নেই। সে ইচ্ছে করলেই দেশে ফিরতে পারবে। কারণ, তাকে শততম টেস্টে রাখা হচ্ছে না। দ্বিতীয় টেস্ট শেষে ওয়ানডে সিরিজ। মাঝে লম্বা বিরতি পাচ্ছে সে। ওয়ানডে দল যেহেতু এখনও ঘোষণা হয়নি, সেহেতু আগেই কিভাবে বলবেন মাহমুদউল্লাহ ওয়ানডেতেও নেই? তাকে ওয়ানডেতে দেখা যেতে পারে।

শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে (৮, ০) ব্যর্থতার পরই তার একাদশে থাকা নিয়ে শঙ্কা জাগে। সেটিই এখন সত্যিতে পরিণত। এদিকে, ওয়ানডেতেও তার বলার মতো কোনো সাম্প্রতিক ইনিংস নেই। শেষ চার ম্যাচে তার ব্যাট থেকে দুই অঙ্কের ফিগার ছিল না। সাদা পোশাকে যেন নিজের ছায়া হয়ে আছেন ৩১ বছর বয়সী মাহমুদউল্লাহ। টানা আটটি টেস্ট খেলার পর দলের জায়গা হারালেন। সবশেষ ২০১৫ সালের জুনে ভারতের বিপক্ষে ফতুল্লা টেস্টের স্কোয়াডে ছিলেন না।

চলতি বছরের চার টেস্টে নিজের নামের সুবিচার করতে পারেননি মাহমুদউল্লাহ। এই আটটি ইনিংসে তার রান যথাক্রমে ২৬, ৫, ১৯, ৩৮, ২৮, ৬৪, ৮, ০। গত জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে চার ইনিংস মিলিয়ে করেন ৮৮। ভারতের মাটিতে একমাত্র টেস্টে ফিফটির দেখা পেলেও শ্রীলঙ্কা সিরিজের শুরুতেই আবারও ব্যাটিং ব্যর্থতায় ৩৩ টেস্টে ৩০.১৫ গড়ে ১৮০৯ রান করা মাহমুদউল্লাহ রিয়াদ।

** দেশে ফিরে আসছেন মাহমুদউল্লাহ
** শততম টেস্টে থাকবেন কী মাহমুদউল্লাহ?

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ১৩ মার্চ ২০১৭
এমআরপি/এইচএল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।