ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

তিন উইকেটের লক্ষ্যে দ্বিতীয় দিনের ফিল্ডিংয়ে টাইগাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩১ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৭
তিন উইকেটের লক্ষ্যে দ্বিতীয় দিনের ফিল্ডিংয়ে টাইগাররা তিন উইকেটের লক্ষ্যে দ্বিতীয় দিনের ফিল্ডিংয়ে টাইগাররা/ছবি: সংগৃহীত

শততম টেস্টের প্রথম দিনটি দারুণ কেটেছে বাংলাদেশ দলের। শ্রীলঙ্কাকে অলআউট করতে আর মাত্র তিনটি উইকেট চাই। সেই লক্ষ্যে দ্বিতীয় দিনের ফিল্ডিংয়ে নেমেছে টাইগাররা। মেহেদী-মোস্তাফিজদের সামনে শুরুতেই চান্দিমাল-হেরাথ জুটি ভেঙে ব্রেকথ্রু এনে দেওয়ার চ্যালেঞ্জ।

প্রতিকূল আবহাওয়ায় আলোকস্বল্পতার কারণে কলম্বোর পি সারা ওভালে প্রথম দিনে ৮৩.১ ওভারের খেলা হয়। লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় ২৩৮।

৪৩ রানের অবিচ্ছিন্ন জুটিতে মাঠ ছাড়েন দিনেশ চান্দিমাল ও অধিনায়ক রঙ্গনা হেরাথ (১৮ অপ.)। একাই দলকে টেনে তোলেন ৮৬ রানে অপরাজিত থাকা চান্দিমাল।

দলীয় ৭০ রানে চার উইকেট হারিয়ে চাপের মুখেই পড়েছিল স্বাগতিকরা। দিমুথ করুণারাত্নে ৭, কুশল মেন্ডিস ৫, উপুল থারাঙ্গা ১১ ও আসিলা গুনারাত্নে ১৩ রান করে আউট হন। ধনাঞ্জয়া ডি সিলভার (৩৪) সঙ্গে ৬৬ রানের জুটিতে প্রাথমিক বিপর্যয় সামাল দেন চান্দিমাল। নিরোশান ডিকওয়েলাকে (৩৪) নিয়ে আরও ৪৪ রান যোগ করেন তিনি। ৯ রানে বিদায় নেন দিলরুয়ান পেরেরা। ১৯৫ রানে সপ্তম উইকেটের পতন ঘটে।

দু’টি করে উইকেট লাভ করেন মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ। একটি করে নেন শুভাশিস রায়, তাইজুল ইসলাম ও সাকিব আল হাসান।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, ১৬ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।