ঢাকা, বুধবার, ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

ক্রিকেট

বোলারদের দাপটে রাজস্থানকে হারাল কলকাতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, অক্টোবর ১, ২০২০
বোলারদের দাপটে রাজস্থানকে হারাল কলকাতা

বোলারদের দারুণ আধিপত্যে জয় তুলে নিল কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের ১২তম ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৩৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে দীনেশ কার্তিকের নেতৃত্বে দলটি।

বুধবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা কলকাতা নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৭৪ রান করে। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৩৭ রান তুলতে পারে রাজস্থান।

১৭৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে কলকাতার বোলারদের সামনে রাজস্থানের টপঅর্ডাররা আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকেন। ওপেনার জস বাটলার ২১ রান করে বিদায় নেন। তবে দলটি কিছুটা হলেও মান বাঁচান টম কারান। মিডলঅর্ডার এই ব্যাটসম্যান ৩৬ বলে ২টি চার ও ৩টি ছক্কায় সর্বোচ্চ ৫৪ রান করে অপরাজিত থাকেন।

কলকাতা বোলারদের মধ্যে শিভাম মাভি, কামলেশ নাগোরকটি ও বরুণ চক্রবর্তী ২টি করে উইকেট নেন। এছাড়া এক উইকেট করে দখল করেন সুনিল নারাইন প্যাট কামিন্স ও কুলদ্বীপ যাদব।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে কলকাতার ব্যাটসম্যানরাও সুবিধে করতে পারছিলেন না। তবে টপঅর্ডারের সবাই কম-বেশি রান করায় শেষ পর্যন্ত ভালো একটি স্কোর দাঁড় করাতে পারে তারা। সর্বোচ্চ ৩৪ বলে ৫টি চার ও একটি ছক্কায় ৪৭ করেন ওপেনার শুবমান গিল। তবে শেষদিকে ইয়ন মরগান ২৩ বলে একটি চার ও দুটি ছক্কায় ৩৪ করলে ভালো সংগ্রহ পায় কার্তিকের দল।

রাজস্থান বোলারদের মধ্যে জোফরা আর্চার সর্বোচ্চ ২টি উইকেট পান। এছাড়া আঙ্কিত রাজপুন, জয়দেব উনাদকাট, টম কারান ও রাহুল তেওয়াটিয়া একটি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa