ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রুতুরাজের সেঞ্চুরি ম্লান করে রাজস্থানের দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৮ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২১
রুতুরাজের সেঞ্চুরি ম্লান করে রাজস্থানের দুর্দান্ত জয়

রাজস্থান রয়্যালসের সেরা বোলার মোস্তাফিজুর রহমানের শেষ বলে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি তুলে নিয়েছিলেন রুতুরাজ গায়কড়। তার তিন অঙ্কের ম্যাজিক ফিগারের অপরাজিত ইনিংসের ওপর ভর করেই বড় সংগ্রহ দাঁড় করায় চেন্নাই সুপার কিংস।

তবে এই ওপেনারের এমন কীর্তিকে ম্লান করে দুর্দান্ত এক জয় তুলে নিল রাজস্থান। বোলারদের ব্যর্থতার পর ব্যাটারদের সাফল্যেই এই জয় পায় দলটি।

শনিবার  (০২ অক্টোবর) আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে আইপিএলের ৪৭তম ম্যাচে মুখোমুখি হয় দুদল। যেখানে প্রথমে ব্যাট করা চেন্নাই নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৮৯ রান তোলে। জবাবে মাত্র ৩ উইকেট হারিয়ে ও ১৫ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় রাজস্থান।

১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ঝড়ো করে রাজস্থান। দুই ওপেনার এভিন লুইস ও ইয়াসভি জিসওয়াল মিলে ৫.২ ওভারে ৭৭ রানের বড় সংগ্রহ তোলেন। শার্দুল ঠাকুরের বলে আউট হওয়ার আগে লুইস ১২ বলে ২টি চার ও সমান ছক্কায় ২৭ রান করেন। দলীয় ৪ রান পর আরেক ওপেনার জিসওয়াল বিদায় নিলেও ফিফটি করেই মাঠ ছাড়েন তিনি। তিনি ২১ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৫০ করে কেএম আসিফের বলে বিদায় নেন।

মাঝে অধিনায়ক সঞ্জু স্যামনস ২৪ বলে ২৮ করে ঠাকুরের দ্বিতীয় শিকারে পরিণত হন। তবে অসাধারণ এক ইনিংস খেলে অপরাজিত থেকেই দলকে জেতান শিভাম ডুবে। তিনি ৪২ বলে ৪টি চার ও সমান ছক্কায় ৬৪ রান করেন। এছাড়া ৮ বলে ১৪ রানের হার না মানা ইনিংস খেলেন গ্লেন ফিলিপস।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে রুতুরাজের কল্যাণেই বড় সংগ্রহ পায় চেন্নাই। এই ওপেনার শেষ বলে সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ৬০ বলে ৯টি চার ও ৫টি ছক্কায় তার ১০১ রানের ইনিংস সাজান। শেষদিকে নামা রবীন্দ্র জাদেজাও ঝড় তোলেন। এই অলরাউন্ডার ১৫ বলে ৪টি চার ও একটি ছক্কায় ৩২ রানে অপরাজিত থাকেন।

পুরো টুর্নামেন্টে অসাধারণ বল করা মোস্তাফিজুর রহমান এদিন ছিলেন বেশ খরুচে। ৪ ওভারে ৫১ রানের বিনিময়ে ছিলেন উইকেট শূন্য। রাহুল তেওয়াটিয়া পান ৩টি উইকেট। এক উইকেট নেন চেতন সাকারিয়া।

এ ম্যাচ হেরেও অবশ্য শীর্ষেই রয়েছে চেন্নাই। ১২ ম্যাচে ৯ জয় ও ৩ হারে ১৮ পয়েন্ট মহেন্দ্র সিং ধোনির দলের। আর ম্যাচ জেতার রাজস্থান ষষ্ঠস্থানে উঠে এসেছে। ১২ ম্যাচে ৫ জয়ের বিপরীতে ৭ হারে দলটির সংগ্রহ ১০ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ০০০৮ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।