ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

অ্যাশেজের জন্য অস্ট্রেলিয়ার দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
অ্যাশেজের জন্য অস্ট্রেলিয়ার দল ঘোষণা

বহুল প্রতিক্ষিত অ্যাশেজ সিরিজের প্রথম দুই টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। দীর্ঘ দুই বছর পর দলে ডাক পেয়েছেন উসমান খাজা।

এছাড়া প্রথমবারের মতো দলে জায়গা করে নিয়েছেন মিচেল সোয়েপসন।
 
শেফিল্ড শিল্ডে দুর্দান্ত ফর্মে থাকার কারণে ফের জাতীয় দলে জায়গা করে নিয়েছেন উসমান খাজা। চলতি মৌসুমে টুর্নামেন্টটিতে ৬৭.৩৩ গড়ে ৪০৪ রান করেছেন তিনি। এদিকে প্রথমবারের মতো অজি দলে ডাক পেয়েছেন অফ স্পিনার মিচেল সোয়েপসন। নাথান লায়নের ব্যাকআপ হিসেবে এই লেগ স্পিনারকে সুযোগ দিয়েছেন নির্বাচকরা।  

শেফিল্ড শিল্ডে ফর্মে থাকার কারণে উসমান খাজার পাশাপাশি ডাক পেয়েছেন ঝাই রিচার্ডসনও। টুর্নামেন্টজুড়ে ১২.৫০ গড়ে ১৬ উইকেট নিয়েছেন তিনি। তার ব্যাকআপ হিসেবে রাখা হয়েছে মাইকেল নেসারকে।

আগামী মাসের ৮ তারিখ মাঠে গড়াবে অ্যাশেজ সিরিজের প্রথম টেস্ট। ব্রিসবেনে পর্দা উঠবে এবারের আসরের। সিরিজের দ্বিতীয় টেস্ট হবে ১৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে।  

একনজরে অস্ট্রেলিয়া টেস্ট দল: টিম পেইন (অধিনায়ক), প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), ক্যামরন গ্রিন, মার্কাস হ্যারিস, জস হাজেলউড, ট্রাভিস হেড, উসমান খাজা, মার্নাস ল্যাবুশেন, নাথান লায়ন, মাইকেল নেসার, ঝাই রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন ও ডেভিড ওয়ার্নার।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।