ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

লিটনের প্রশংসায় পঞ্চমুখ প্রিন্স

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
লিটনের প্রশংসায় পঞ্চমুখ প্রিন্স সেঞ্চুরির পর ব্যাট তুলে দর্শকদের অভিবাদনের জবাব দিচ্ছেন লিটন/ ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট হাতে ব্যর্থতার পর তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন লিটন দাস। এরপর ঘরের মাটিতে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল থেকেও বাদ পড়েন তিনি।

কিন্তু একই প্রতিপক্ষের বিপক্ষে টেস্ট সিরিজের শুরুতেই চমকে দিলেন এই ডানহাতি ব্যাটার। দলের প্রথম ইনিংসে তুলে নিলেন ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি। এরপর থেকে চারদিকে যখন লিটন-বন্দনা, তখন বাদ যাননি অ্যাশওয়েল প্রিন্সও।  

চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষে শুক্রবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে লিটন দাসের ভূয়সী প্রশংসা করলেন বাংলাদেশ দলের ব্যাটিং কোচ।  

প্রিন্স বলেন, 'আমি খুবই অবাক হয়েছি যেভাবে শান্ত মাথায় লিটন খেলেছে আজকে। যখন লিটনের মাসল ক্র‍্যাম্প করা শুরু হয় তখন সবাই খুব চিন্তিত হয়ে পড়েছিল। আমরা সকলেই প্রার্থনা করছিলাম দিনের শেষটা পর্যন্ত যেন ও ঠিক থাকে। আজকে রাতের ভেতর ও ঠিক হয়ে যাবে, আশা করছি কাল সকালে ও আবার নতুন করে শুরু করতে পারবে। '

প্রথম দিন শেষে ভালো অবস্থানে থাকায় উচ্ছ্বাস প্রকাশ করে দলের এ ব্যাটিং কোচ বলেন, 'আমি খুবই গর্বিত তারা যেভাবে দুর্ভেদ্য দেয়াল তৈরি করেছিল। মাঝেমাঝে কোচ হিসেবে আমার ক্রিকেটারদের টেকনিক্যাল গুণগুলো দেখতে হয়। কিন্তু ক্রিকেটারদের মানসিক শক্তিমত্তা দেখে আমি খুবই খুশি। '

প্রথম সেশনের ৫০ রানের আগে ৪ উইকেট হারানো দল যেভাবে বিপর্যয় কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে তাতে মুগ্ধ প্রিন্স বলেন, 'টেস্ট ক্রিকেটে ৫০ রানে চার উইকেট হারানোর পর সেখান থেকে ফিরে আসাটা অনেক কষ্টের কাজ। যখন এ রকম পরিস্থিতির সৃষ্টি হয়, তখন মানসিক দিক থেকে অনেক শক্ত থাকতে হয়। আপনাকে তখন মনে জোর রাখতে হবে যে আপনি এই পরিস্থিতি থেকে দলকে ভালো অবস্থানে নিয়ে যেতে পারবেন। '

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হওয়া বাংলাদেশ-পাকিস্তানের প্রথম টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নেমে বিপদে পড়া বাংলাদেশ। ৫০ রানের আগে ৪ উইকেট হারানো দলকে পথ দেখান লিটন-মুশফিক। প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৫৩ রান। ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি তুলে নেওয়া লিটন অপরাজিত ১১৩ রানে। মুশফিক দ্বিতীয় দিন শুরু করবেন ৮২ রান নিয়ে। পঞ্চম উইকেট জুটিতে তারা অবিচ্ছিন্ন ২০৪ রানে।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘন্টা, নভেম্বর ২৬, ২০২১
এমআর/টিসি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।