ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইনজুরিতে পড়ে ম্যাচ হারার আক্ষেপ ইয়াসিরের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
ইনজুরিতে পড়ে ম্যাচ হারার আক্ষেপ ইয়াসিরের

টেস্টে অভিষেক ম্যাচের জন্য দীর্ঘদিন অপেক্ষা করতে হয়েছিল ইয়াসির আলী রাব্বিকে। পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে অবশেষে অভিষেক হয়েছে তার।

তবে প্রথম ইনিংস রাঙাতে পারেননি এ ব্যাটার। দ্বিতীয় ইনিংস যখন ব্যাট হাতে দারুণ খেলছিলেন তখন ইনজুরি বাধাঁয় পড়েন তিনি। মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়তে হয় ডানহাতি এই ব্যাটারকে।

সফরকারী পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটির দ্বিতীয় ইনিংসে ৪৩ রানে ৫ উইকেট পতনের পর লিটন দাস আর ইয়াসিরের জুটিতে ঘুরে দাঁড়াচ্ছিল বাংলাদেশ। তখনই ছন্দপতন। পাকিস্তানি পেস তারকা শাহিন শাহ আফ্রিদির বল গিয়ে লাগে ইয়াসিরের মাথায়। তাকে মাঠের বাইরে নেওয়া হয়। কনকাশন সাব হিসেবে ব্যাটিংয়ে নামেন নুরুল হাসান সোহান।

৭২ বলে ৬ চারে ৩৬ রান করা ইয়াসির আহত হওয়ার সাথে সাথে শেষ হয় ৬৯ বলে ৪৭* রানের অসম্পূর্ণ এক জুটি। এই জুটিটা টিকে গেলে বাংলাদেশ হয়তো ৮ উইকেটের হার এড়াতে পারত না, তবে চিত্রটা অন্যরকমও হতে পারত। মাথায় বল লাগার পর ইয়াসির ঠিক কী ভাবছিলেন? আজ বৃহস্পতিবার বিসিবির পাঠানো ভিডিওবার্তায় তরুণ ব্যাটার জানালেন সেই কথা, 'আসলে একটু ভয় পেয়েছিলাম। কারণ মাথায় আঘাত লেগেছিল আর পায়ে সমস্যা হচ্ছিল। সত্যি বলতে ভয়ও পাচ্ছিলাম আবার কষ্টও হচ্ছিল। এটা ছিল আমার ডেব্যু ম্যাচ, দলকে ভালো অবস্থার দিকে নিয়ে যাচ্ছিলাম, কিন্তু শেষ করতে পারিনি। এটা ভয় এবং কষ্টের একটা মিশ্র অনুভূতি ছিল। '

চট্টগ্রাম টেস্টের প্রথম তিনদিন ম্যাচের যে অবস্থা ছিল, তাতে বাংলাদেশ জিতেও যেতে পারত। কিন্তু চতুর্থ দিন থেকে ব্যাটিং ব্যর্থতায় ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় পাকিস্তান। ইয়াসির জানালেন, তিনি আঘাত না পেলে ম্যাচের চিত্রটা অন্যকরম হতে পারত, 'মাথায় আঘাত পাওয়াটা খুব হতাশাজনক ছিল। কারণ আমি যেভাবে ব্যাট করছিলাম, সেভাবে করে যেতে পারলে দল হয়তো আরেকটু ভালো জায়গায় থাকতে পারত। দেখা যাচ্ছে, একজন নতুন ব্যাটারের জন্য ক্রিজে এসে ব্যাট করাটা কঠিন। এটা দেখে কষ্ট লেগেছে যে, আমি আউট হওয়ার পর ওরকমভাবে আমরা কেউ ব্যাটিং করতে পারিনি। '

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।