ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

রুট-মালানের ব্যাটে ঘুরে দাঁড়ালো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
রুট-মালানের ব্যাটে ঘুরে দাঁড়ালো ইংল্যান্ড

অজিদের বোলিং তোপে প্রথম ইনিংসে মাত্র ১৪৭ রানে অল-আউট হয়েছিল ইংল্যান্ড। এরপর প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া গড়ে রানের পাহাড়।

ফলে ধরেই নেওয়া হয়েছিল, বড় পরাজয় অপেক্ষা করছে ইংলিশদের সামনে। কিন্তু বিনা যুদ্ধে হার মানছে না সফরকারীরা। আর তাদের ঘুরে দাঁড়ানোর পথ দেখাচ্ছেন জো রুট দাভিদ মালান।  

আজ শুক্রবার টেস্টের তৃতীয় দিনে লাঞ্চের আগেই ৪২৫ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। বল হাতে আগুন ঝরিয়ে ৩টি করে উইকেট নেন ওলি রবিনসন আর মার্ক উড। ২টি উইকেট নেন ক্রিস ওকস। ১টি করে নেন জ্যাক লিচ আর জো রুট।  

জবাবে ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ড আবারও বিপদে পড়েছিল। দলীয় ২৩ রানে প্যাট কামিন্সের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ররি বার্নসের (১৩) বিদায়ে ভাঙে ওপেনিং জুটি। অপর ওপেনার হাসিব হামিদও বেশিক্ষণ টেকেননি। ৫৮ বলে ২৭ রান করে মিচেল স্টার্কের শিকার হন।  

দুই উইকেট পতনের পর ইংলিশ ইনিংসের হাল ধরেন জো রুট ও মালান। দিনশেষে মালান ৮০ এবং অধিনায়ক রুট ১৫৮ বলে ৮৬ রানে অপরাজিত আছেন। ২৯৪ বলে তাদের অবিচ্ছিন্ন জুটিতে এসেছে ১৫৯ রান। ইংল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ২২০ রান। অজিদের থেকে তারা ৫৮ রানে পিছিয়ে আছে।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।