ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ব্যাংকার্স চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতল সিটি ব্যাংক

স্পোর্টস করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
ব্যাংকার্স চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতল সিটি ব্যাংক ছবি: জি এম মুজিবুর

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংককে হারিয়ে ব্যাংকার্স চ্যাম্পিয়ন্স ট্রফির (বিসিটি) দ্বিতীয় আসরের শিরোপা জিতল সিটি ব্যাংক লিমিটেড। শুক্রবার (১০ ডিসেম্বর) বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংককে ৩ উইকেটে হারায় বিজয়ী দলটি।

প্রধান অতিথি হিসেবে ফাইনাল ম্যাচে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান // ছবি: জি এম মুজিবুর

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও টি-স্পোর্টসের ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহান। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার, ওয়ালটন গ্রুপের চেয়ারম্যান নুরুল আলম রিজভি, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুর রহমান, এইস ও টি-স্পোর্টসের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক-সহ বিভিন্ন ব্যাংকের শীর্ষকর্তাবৃন্দ।

পুরস্কার তুলে দিচ্ছেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান // ছবি: জি এম মুজিবুর

ফাইনালে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৩৮ রান সংগ্রহ করে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন দেবাশীষ আর ইমরানের ব্যাট থেকে আসে ৩৫ রান। সিটি ব্যাংকের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন প্রিয়ম।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথমেই বিপর্যয়ে পড়ে সিটি ব্যাংক। পরপর তিন উইকেট হারানোর পর চতুর্থ ও পঞ্চম উইকেটে নেমে দলের হাল ধরেন মামুন ও হাদিয়া জামান। তবে বেশিক্ষণ ব্যাট করতে পারেননি তারা। মামুন ২৬ রানে বিদায়ের পর জামান বিদায় নেন ২৪ রানে। শেষের দিকে এসে দারুণ ব্যাট করে জয় নিশ্চিত করেন আল-আমিন ও সাদ্দাম। ১৯ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন আল-আমিন। ৯ বলে ২০ রান করে অপরপ্রান্তে অপরাজিত থাকেন সাদ্দাম।  

সিটি ব্যাংকের জয়ে ৩২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন আল আমিন। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ৫ লাখ ও রানার্স আপ দল পেয়েছে ৩ লাখ টাকা অর্থ পুরষ্কার।  

এদিকে বোল পর্যায়ে শিরোপা জিতেছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড। ফাইনালে তারা স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংককে হারিয়েছে। আর প্লেট পর্যায়ে চ্যাম্পিয়ন ইসলামী ব্যাংক লিমিটেড, রানার্স আপ ট্রফি পেয়েছে ন্যাশনাল ব্যাংক।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।