ঢাকা, বৃহস্পতিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

বাংলাদেশের বোলিং কোচ হতে চান টেইট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
বাংলাদেশের বোলিং কোচ হতে চান টেইট

অস্ট্রেলিয়ার সাবেক গতিতারকা শন টেইট টাইগারদের বোলিং কোচের দায়িত্ব নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। কিছুদিন আগে ওটিস গিবসন বিদায় নেওয়ার পর পদটি খালি পড়ে আছে।

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বুধবার টাইগারদের বোলিং কোচের দায়িত্বে নিতে চান কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে টেইট বলেন, 'আমি অবশ্যই আগ্রহী। কাকে দায়িত্ব দেবে তা ভাবার জন্য তাদের (বিসিবি) হাতে সময় আছে। তবে এটা দারুণ কাজ (চাকরি) হবে। '

২১ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফ্র্যাঞ্চাইজি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পেস বোলিং কোচের দায়িত্ব সামলাচ্ছেন সাবেক এই অজি ফাস্ট বোলার।  

বর্তমান বাংলাদেশ দলের বোলিং বিভাগ নিয়ে টেইট বলেন, 'সাধারণভাবে বাংলাদেশের ক্রিকেটে অনেক ভালো তরুণ খেলোয়াড় আছে। তারা অনেক বড় মাপের খেলোয়াড় হওয়ার ক্ষমতা রাখে। শরিফুল (ইসলাম) একজন আগ্রাসী বাঁহাতি বোলার। সে দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। সে এরইমধ্যে অনেক ক্রিকেট খেলে ফেলেছে। ফলে আমি তার সঙ্গে কাজ করতে অপেক্ষায় আছি। বাংলাদেশের তরুণ ক্রিকেটারদের মধ্যে অনেকেই প্রতিভাবান, ফাস্ট বোলাররাও। পরের ৫-৬-৭ বছর বাংলাদেশের ক্রিকেটের জন্য দারুণ কিছু অপেক্ষা করছে। '

এদিকে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদমাধ্যমের কাছে টেইটের আগ্রহের ব্যাপারে জেনে ইতিবাচক ইঙ্গিত দিয়েছেন। তবে তাকে ডাকার আগে বিপিএলে তার পারফরম্যান্স যাচাই করে দেখা হবে বলেও জানিয়েছেন জালাল ইউনুস।  

টেইট অস্ট্রেলিয়া জাতীয় দলের হয়ে ১টি টেস্ট, ৩৫টি ওয়ানডে এবং ২১টি টি-টোয়েন্টি খেলেছেন। তিন ফরম্যাটে তার উইকেটসংখ্যা যথাক্রমে- ৫টি, ৬২টি এবং ২৮টি। তবে অজিদের হয়ে তার ক্যারিয়ার দীর্ঘায়িত না হলেও দুর্দান্ত গতির কারণেই তার খ্যাতি ছিল।  

এদিকে টাইগারদের সদ্য সাবেক বোলিং কোচ গিবসন ইয়র্কশায়ারের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa