ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বিপিএলে কুমিল্লার জয়রথ থামাল ঢাকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
বিপিএলে কুমিল্লার জয়রথ থামাল ঢাকা ছবি: উজ্জ্বল ধর

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চদশ ম্যাচে প্রথম হারের মুখ দেখল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মিনিস্টার ঢাকার বিপক্ষে খেলতে নেমে ব্যাটারদের ব্যর্থতায় ৫০ রানের ব্যবধানে হারে ইমরুল কায়েসের দল।

ছয় ম্যাচ খেলে চলতি আসরে এটি ঢাকার তৃতীয় জয়।  

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটক করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ঢাকা। ওপেনার মোহাম্মদ শাহজাদ ব্যক্তিগত ৬ রানে মোস্তাফিজুর রহমানের বলে এলবি হন। তবে এরপর ইমরানুজ্জামানের সঙ্গে ৪৮ রানের জুটি গড়েন তামিম ইকবাল। ইমরান ব্যক্তিগত ১৫ রানে করিম জানাতের বলে বোল্ড হন।

দলীয় ৮৫ রানে তানভীর ইসলামের বলে ফেরেন তামিম। দেশসেরা এই ওপেনার ৩৫ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ৪৬ রান করেন। মাঝে শুভাগত হোম ও আন্দ্রে রাসেল দ্রুত ফিরে যান। তবে হাল ধরেন দলনেতা মাহমুদউল্লাহ। শেষ পর্যন্ত ব্যাট করে অপরাজিত থাকা এই ব্যাটার রীতিমতো ঝড়ই তোলেন। ৪১ বলে তিনি ৩টি চার ও ৪টি ছক্কায় ৭০ রান করেন। করিম জানাতের ইনিংসের শেষ ওভারে ঢাকা ২০ রান তোলে। নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৮১ রানের সংগ্রহ পায় ঢাকা।

কুমিল্লার বোলারদের মধ্যে তানভীর সর্বোচ্চ ২টি উইকেট পান। এছাড়া শহীদুল ইসলাম, করিম জানাত ও মোস্তাফিজ একটি করে উইকেট ভাগ করেন নেন।  

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো সূচনা পায়নি কুমিল্লাও। তৃতীয় বলেই রুবেলের বলে উইকেট হারিয়ে সাজঘরে ফেরেন লিটন দাস। গত ম্যাচে দুর্দান্ত ইনিংস খেলা ফাফ ডু প্লেসিও সুবিধা করতে পারেননি। রান আউট হয়ে বিদায় নেন তিনি। এরপর ব্যাটিংয়ে নেমে একপ্রান্ত আগলে রাখা মাহমুদুল হাসান জয়কে সঙ্গ দেন ইমরুল কায়েস। ৭০ রানের জুটি গড়ে আন্দ্রে রাসেলের বলে বোল্ড হন তিনি।  

২৮ রান করে অধিনায়কের বিদায়ের পর উইকেট হারান জয়ও। দুই রানের আক্ষেপ নিয়ে ৪৮ রানেই মাঠ ছাড়েন এই ওপেনার। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কুমিল্লা। ক্যামেরুন ডেলপোর্ট ৩, করিম জানাত ১৭, আরিফুল হক ১২, শহিদুল ইসলাম ১ ও মোস্তাফিজুর রহমান ১ রান করে বিদায় নিলে ১৩১ রানেই গুটিয়ে যায় ইনিংস। ফলে ৫০ রানের বড় জয় পায় ঢাকা। দলটির হয়ে আন্দ্রে রাসেল তিনটি এবং কাইস আহমেদ ও এবাদত হোসেন দুটি করে উইকেট শিকার করেন। বাকি উইকেটটি শিকার করেন রুবেল হোসেন।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।