ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

শেষ ওভারের থ্রিলার ছাপিয়ে জয় পেল খুলনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
শেষ ওভারের থ্রিলার ছাপিয়ে জয় পেল খুলনা ছবি: মাহমুদ হোসেন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২২তম ম্যাচে শেষ ওভারে থ্রিলার তৈরি করেও জিততে পারেনি সিলেট। প্রথম ইনিংসে মুশফিকুর রহিম ও সৌম্য সরকারের দুর্দান্ত ইনিংসে ভর করে শেষ পর্যন্ত ১৫ রানে জয়লাভ করে খুলনা।

৫ উইকেট শিকার করে এই জয়ে বড় অবদান রাখেন কামরুল ইসলাম।  

সোমবার (০৭ ফেব্রুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দ্বিতীয় বলেই রান আউট হন খুলনা টাইগার্সের ওপেনার আন্দ্রে ফ্লেচার। ব্যাট করতে নামা মেহেদি হাসান পরের বলেই উইকেট হারান। এরপর বেশিক্ষণ থিতু হতে পারেননি ইয়াসির আলিও। ১৮ বলে ২৩ রান করে বিদায় নেন তিনি। চারে ব্যাট করতে নেমে মুশফিকুর রহিম সৌম্য সরকারের সঙ্গে দলের হাল ধরেন।  

৮৪ বলে ১৩৮ রানের দুর্দান্ত জুটি গড়েন সৌম্য সরকার ও মুশফিকুর রহিম। তাদের অসাধারণ ইনিংসে নির্ধারিত ২০ ওভার শেষে ১৮২ রানের সংগ্রহ পায় খুলনা টাইগার্স। ৪ চার ও ৪ ছয়ে ৬২ বলে ৮২ রানের অপরাজিত ইনিংস খেলেন সৌম্য। অপরদিকে ৬ চার ও ২ ছয়ে ৩৮ বলে ৬২ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন অধিনায়ক মুশফিকুর রহিম। সিলেটের হয়ে একটি করে উইকেট পান সোহাগ গাজী ও একেএস স্বাধীন।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ধীরগতির শুরু করে সিলেট সানরাইজার্সের দুই ওপেনার এনামুল হক বিজয় ও লিন্ডল সিমন্স। ষষ্ঠ ওভারের শেষ বলে নাবিল সামাদের শিকার হয়ে ১০ রানে বিদায় নেন সিমন্স। তার বিদায়ের পর অবশ্য একপ্রান্তে ঝড়ো ব্যাটিং করে যাচ্ছিলেন এনামুল হক বিজয়। তাকে সঙ্গ দিয়ে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন কলিন ইনগ্রাম। বিজয়কে আউট করে ২৯ রানের এই জুটি ভাঙেন থিসারা পেরেরা। ৩৩ বলে ৪৭ রান করে বিদায় নেন বিজয়।

চতুর্থ উইকেটে ব্যাট করতে নেমে থিতু হতে পারেননি মোহাম্মদ মিথুন। ২ রানে তার বিদায়ের পর ব্যাট করতে নামা রবি বোপারা ফেরেন ০ রানেই। এরপর ইনগ্রামকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়কত্ব হারানো মোসাদ্দেক। ইনগ্রামকে ফিরিয়ে ৫৮ রানের জুটি ভাঙেন খালেদ আহমেদ। ২৮ বলে ৩৭ রান করে সাজঘরে ফেরেন সিলেটের এই ব্যাটার।  

শেষদিকে এসে বিধ্বংসী ইনিংস খেলেন আলাউদ্দিন বাবু। শেষ ওভারের তিন বলে তিন ছক্কা মেরেও দলকে জেতাতে পারেননি তিনি। ১৬৭ রানেই থামতে হয় সিলেটকে। ৭ বলে ২৫ রানে অপরাজিত থাকেন বাবু। ২২ বলে ৩৯ রানে অপরপ্রান্তে অপরাজিত থাকেন মোসাদ্দেক। খুলনার হয়ে সর্বোচ্চ ৫ উইকেট শিকার করেন কামরুল ইসলাম। মেহেদি হাসান তুলে নেন ২ উইকেট। বাকি উইকেটটি শিকার করেন পেরেরা।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।