ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আইপিএলে অবিক্রিত বিশ্বকাপজয়ী দুই অধিনায়ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
আইপিএলে অবিক্রিত বিশ্বকাপজয়ী দুই অধিনায়ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের নিলাম বসেছে বেঙ্গালুরুতে। গতকাল শনিবারের (১২ ফেব্রুয়ারি) নিলাম শেষে আজ দ্বিতীয় দিনের নিলাম চলছে।

যেখানে অখ্যাত ক্রিকেটাররা চড়া মূল্যে বিক্রি হলেও অবিক্রিত থেকে গেছেন খ্যাতিমান কিছু তারকা। তাদের মধ্যে রয়েছেন বিশ্বকাপজয়ী দুই অধিনায়ক ইয়ন মরগ্যান ও অ্যারন ফিঞ্চও।

ব্যক্তিগত পারফরম্যান্সে গত আসরে তেমন কিছুই করতে পারেননি ইংল্যান্ডের অধিনায়ক মরগ্যান। কলকাতা নাইট রাইডার্সের হয়ে নেতৃত্ব দিয়ে দলকে রানার্স-আপ করেছিলেন তিনি। কিন্তু গত আসরে চরম রান খরায় ভূগতে থাকা এই বাঁহাতি ব্যাটার টি-টোয়েন্টি বিশ্বকাপেও রানের দেখা পাননি। এতেই আইপিএল নিলামে তার কপাল পুড়ল।  

পঞ্চদশ আইপিএলের চলতি নিলামে মরগ্যানের প্রতি কোনো দল আগ্রহ দেখায়নি। তার ভিত্তিমূল্য ছিল দেড় কোটি রুপি। দলের পুরনো  সদস্যদের পুনরায় ফেরাতে নাইট রাইডার্সের বেশ আগ্রহ দেখা গিয়েছিল। তবে দিনেশ কার্তিক কিংবা মরগ্যানকে নিয়ে তাদের কোনো ভাবনা ছিল না।  

অপরদিকে অস্ট্রেলিয়াকে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ এনে দেওয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চের বেলাতেও কোনো দল আগ্রহ দেখায়নি। তার বেস প্রাইসও ছিল দেড় কোটি রুপি। আইপিএলের গত নিলামেও তিনি অবিক্রিত ছিলেন। এবার নতুন দুটি দল যুক্ত হওয়ায় আশা ছিল সুযোগ পাওয়ার। কিন্তু অস্ট্রেলিয়ার রঙিন পোশাকের অধিনায়ক এ যাত্রাতেও অবিক্রীত থেকে গেলেন।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।