ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ক্রিকেট

টি-টোয়েন্টিতে বাহরাইনের রেকর্ড ৩১৮ রান!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
টি-টোয়েন্টিতে বাহরাইনের রেকর্ড ৩১৮ রান!

জিসিসি উইমেন্টস টি-টোয়েন্টি চ্যাম্পিয়শিপে সৌদি আরবের বিপক্ষে খেলতে নেমে ইতিহাস রচনা করলো বাহরাইনের মেয়েরা। রেকর্ড জুটি গড়ার পাশাপাশি ম্যাচটিতে টি-টোয়েন্টি ইতিহাসের সর্বোচ্চ স্কোরের নজির গড়লো দেশটি।

একের পর এক বাউন্ডারিতে ব্যাক্তিগতভাবেও রেকর্ড গড়েছেন দেশটির ব্যাটার দিপিকা রাসাঙ্গিকা।

মঙ্গলবার (২২ মার্চ) প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে বাহরাইন সংগ্রহ করে ৩১৮ রান। যেটি শুধু মেয়েদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে না, বরং ছেলেদের টি-টোয়েন্টিতেও সর্বোচ্চ দলীয় সংগ্রহ। এর আগে রেকর্ডটি ছিল উগান্ডার দখলে। ২০১৯ সালে ২ উইকেট হারিয়ে তার সংগ্রহ করেছিল ৩১৪ রান। ছেলেদের টি-টোয়েন্টিতে সর্বোচ্চ সংগ্রহ ২৭৮ রান। যেটির মালিক আফগানিস্তান ও চেক রিপাবলিক।

ওমানের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে প্রথমে ব্যাটিংয়ে নেমে থারাঙ্গার সঙ্গে ৬৩ রানের জুটি গড়ে বিদায় নেন ওপেনার রাসিকা রদ্রিগো (১৩)। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নেমেই ২৫৫ রানের জুটি গড়ে ইতিহাস গড়েন দিপিকা ও থারাঙ্গা। ৪৪ বলে শতক পূর্ণ করেন দিপিকা। ৬৬ বলে ৩১ চারে  তিনি অপরাজিত থাকেন ১৬১ রানে। যেটি মেয়েদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।  

অপরপ্রান্তে অপরাজিত থাকা থারাঙ্গা ৫৬ বলে ১৭ চারে ৯৪ রানে অপরাজিত থাকেন। দিপিকার সঙ্গে তার ২৫৫ রানের জুটি মেয়েদের টি-টোয়েন্টিতে দ্বিতীয় উইকেটে সর্বোচ্চ। এর আগে রেকর্ডটি ছিল উগান্ডার প্রসকোভিয়া অ্যালাকো ও রিতা মুসামালির দখলে (২২৫)।

ম্যাচটিতে বিশাল লক্ষ্য তাড়ায় সৌদি আরব ৯ উইকেট হারিয়ে কেবল ৪৯ রান সংগ্রহ করে। ফলে ২৬৯ রানের বিশাল জয় পায় বাহরাইন। যেটি টি-টোয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ। প্রথমটিতে মালিকে ১০ রানে গুটিয়ে ৩০৪ রানের জয় পেয়েছিল উগান্ডা।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।