ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

জয়ের ফিফটি, সেঞ্চুরির পথে তামিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, মে ১৭, ২০২২
জয়ের ফিফটি, সেঞ্চুরির পথে তামিম

তামিম ইকবালের পর সকালের সেশনেই ফিফটির দেখা পেলেন আরেক ওপেনার মাহমুদুল হাসান জয়। অন্যদিকে তামিম নিজে ছুটছেন সেঞ্চুরির দিকে।

দুজনের উদ্বোধনী জুটিতে ভর করে দেড়শ ছুঁইছুঁই সংগ্রহ পেয়ে গেছে টাইগাররা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪১ ওভারে বাংলাদেশ প্রথম ইনিংসের সংগ্রহ ১৪৬ রান। ৮০ রানে তামিম এবং ৫৬ রানে ব্যাট করছেন জয়।

আজ মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিনের খেলা চলছে। সকালে ব্যাট করতে নামার সময় ফিফটি থেকে ১১ রান দূরে ছিলেন বাংলাদেশের ওপেনার তামিম। তবে ক্যারিয়ারের ৩২তম টেস্ট ফিফটি তুলে নিতে খুব বেশি সময় লাগেনি তার। দিনের পঞ্চম ওভারের প্রথম বলেই বাউন্ডারি হাঁকিয়ে ফিফটি পূর্ণ করেন তিনি। ৭৩ বলে ফিফটির দেখা পেয়েছেন এই বাঁহাতি।

তামিমের ফিফটির পর কিছুটা গুঁটিয়ে যান জয়। রানের গতিও কমে আসে কিছুটা। তবে সময় বেশি নিলেও ঠিকই ফিফটির দেখা পান ডানহাতি ওপেনার। ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি তুলে নিতে তিনি খেলেন ১১০ বল, বাউন্ডারি হাঁকান ৮টি।

এর আগে অ্যাঞ্জেলো ম্যাথুসের ১৯৯ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে শ্রীলঙ্কার প্রথম ইনিংস থামে ৩৯৭ রানে। একাই ৬ উইকেট নেন বাংলাদেশের স্পিনার নাঈম হাসান। জবাবে দ্বিতীয় দিনের শেষ বিকেলে নেমে কোনো উইকেট না হারিয়ে ৭৬ রান করে বাংলাদেশ। জয় ৩১ ও তামিম ৩৯ রান নিয়ে অপরাজিত থাকেন।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, মে ১৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।