ঢাকা, সোমবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

রোমাঞ্চকর ম্যাচ জিতে প্লে অফে লক্ষ্মৌ, হেরে বাদ কলকাতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৬ ঘণ্টা, মে ১৯, ২০২২
রোমাঞ্চকর ম্যাচ জিতে প্লে অফে লক্ষ্মৌ, হেরে বাদ কলকাতা

ম্যাচটা কেবল ডি কক ও লোকেশ রাহুলেরই হওয়ার কথা ছিল। তাদের কাছে পাত্তাই পাননি কলকাতা নাইট রাইডার্সের বোলাররা।

২০ ওভারে ফেলতে পারেননি একটি উইকেটও। কিন্তু রোমাঞ্চ যে অপেক্ষায় তখনও।

কলকাতার ব্যাটারদের দৃঢ়তায় ম্যাচটা প্রায় নিজেদেরই করে ফেলেছিল তারা। শেষ দুই বলে দরকার ছিল কেবল ৩ রান। কিন্তু সেটা করতে পারেনি কলকাতা। বুধবার রাতে ডিওয়াই প্যাটেল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে তাদের ২ রানে হারিয়েছে লক্ষ্মৌ।  

এই ম্যাচের পর ১৪ ম্যাচ শেষে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে গেছে লোকেশ রাহুলের দল। অন্যদিকে সমান ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে কলকাতা।

টস জিতে ব্যাট করতে নামা লক্ষ্মৌর হয়ে পুরো ইনিংসেই ব্যাট করেন দুই ওপেনার। এর মধ্যে সমান ১০টি করে চার ও ছক্কায় ৭০ বল খেলে ১৪০ রান করেন ডি কক। ৩ চার ও ৪ ছক্কায় ৫১ বলে ৬৮ রান আসে রাহুলের ব্যাট থেকেও। কলকাতার সামনে লক্ষ্য দাঁড়ায় ২১১ রানের।

এই লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই অবশ্য ধাক্কা খায় কলকাতা। ইনিংসের চতুর্থ বলে কোনো রান না করেই সাজঘরে ফেরেন ভেঙ্কাটেশ আয়ার। আরেক ওপেনার অভিজিৎ তুমারও ৮ বলে ৪ রানের বেশি করতে পারেননি।  

এরপর নিতিশ রানাকে সঙ্গে নিয়ে ৫৬ রানের জুটি গড়েন অধিনায়ক শ্রেয়াস আয়ার। ২২ বলে ৪২ রান করে কৃষ্ণাপ্পা গৌতমের বলে নিতিশ আউট হলে এই জুটি ভেঙে যায়। ২৯ বলে ৫০ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হয়ে যান অধিনায়ক আয়ারও।

এই দুজনের বিদায়ের পর কিছুটা বিপদে পড়ে কলকাতা। দলটির বড় ভরসা আন্দ্রে রাসেল ১১ বলে ৫ রান করে আউট হন। তবে কলকাতাকে আবার খেলায় ফেরান রিঙ্কু সিং। ২ চার ও ৪ ছক্কায় ১৫ বলে ৪০ রানের ঝড়ো ইনিংস খেলে শেষ ওভারের পঞ্চম বলে আউট হন তিনি।

আরেক প্রান্তে ৭ বলে ২১ রান করা সুনীল নারিনও স্ট্রাইকে থাকতে পারেননি। শেষ বলে ৩ রান নেওয়ার দায়িত্ব তাই পান উমেশ ইয়াদব। কিন্তু স্টয়নিসের বলে এই রান নিয়ে দলকে জেতাতে পারেননি তিনি, উল্টো হয়ে যান বোল্ড। এবারের আইপিএল থেকেই বিদায় নিশ্চিত হয় কলকাতার।

বাংলাদেশ সময়: ০০১৪ ঘণ্টা, মে ১৮, ২০২২
এমএইচবি/এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa