ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

স্মিথ-লাবুশেনের সেঞ্চুরি, স্বস্তিতে দিন পার অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, জুলাই ৮, ২০২২
স্মিথ-লাবুশেনের সেঞ্চুরি, স্বস্তিতে দিন পার অস্ট্রেলিয়ার

প্রায় দেড় বছর পর টেস্ট সেঞ্চুরির দেখা পেলেন স্টিভ স্মিথ। তিন অংকের ম্যাজিক ফিগার ছুঁয়েছেন মার্নাস লাবুশেনও।

আর তাতে ভর করে শ্রীলঙ্কার বিপক্ষে বড় সংগ্রহের পথে ছুটছে অস্ট্রেলিয়া।

গল টেস্টের প্রথম দিনে আজ শুক্রবার দিনশেষে নিজেদের প্রথম ইনিংসে ৫ উইকেটে ২৯৮ রান সংগ্রহ করেছে অজিরা। এই ম্যাচেই দেড় বছর ও ১৬ ইনিংস পর সেঞ্চুরি হাঁকিয়েছেন স্মিথ। বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটার সর্বশেষ টেস্ট সেঞ্চুরি করেছিলেন ২০২১ সালের জানুয়ারিতে ভারতের বিপক্ষে সিডনি টেস্টে।

টস জিতে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া দলীয় ১৫ রানে ডেভিড ওয়ার্নারকে (৫) হারায়। এরপর উসমান খাজা আর লাবুশেন ৫৫ রানের জুটি গড়ে বিপদ সামাল দেন। ৩৭ রান করা খাজাকে বোল্ড করে ফেরান রমেশ মেন্ডিস। এরপরই স্মিথ আর লাবুশেন মিলে তৃতীয় উইকেটে গড়েন ১৩৪ রানের দুর্দান্ত জুটি।

১৪৭ বলে ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নেন লাবুশেন। তবে তার ইনিংস থামে ১২ বাউন্ডারিতে ১০৪ রান করে। এরপর ১৯৩ বলে ২৮ নম্বর সেঞ্চুরি পূরণ করেন স্মিথ; হাঁকান ১৩টি বাউন্ডারি। জয়সুরিয়ার জোড়া ধাক্কায় ট্রাভিস হেড (১২) এবং ক্যামেরন গ্রিনকে (৪) হারিয়ে কিছুটা চাপে পড়েছিল অজিরা। তবে স্মিথ অপরাজিত থেকে যাওয়ায় স্বস্তিতে দিন পার করেছে অস্ট্রেলিয়া। উইকেটকিপার-ব্যাটার অ্যালেক্স হেলস অপরাজিত আছেন ১৬ রানে।

বল হাতে শ্রীলঙ্কার জয়সুরিয়া ৩টি এবং কাসুন রাজিথা ও রমেশ মেন্ডিস ১টি করে উইকেট নিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুলাই ০৮, ২০২২
এম এইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।