ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে পাত্তাই পেল না অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, জুলাই ১১, ২০২২
শ্রীলঙ্কার কাছে পাত্তাই পেল না অস্ট্রেলিয়া

প্রথম ইনিংসে তবু লড়াই করেছিল অস্ট্রেলিয়া। কিন্তু দ্বিতীয় ইনিংসে একদম হুড়মুড় করেই ভেঙে পড়লো সফরকারীদের ব্যাটিং লাইনআপ।

আর তাতেই অজিদের বিপক্ষে ইনিংস ব্যবধানে জয় তুলে নিল শ্রীলঙ্কা। স্বাগতিকদের জয়ে বড় ভূমিকা রাখলেন ডাবল সেঞ্চুরি হাঁকানো দীনেশ চান্ডিমাল ও দুই ইনিংস মিলিয়ে ১২ উইকেট পাওয়া প্রভাত জয়সুরিয়া।

গলে দ্বিতীয় ও শেষ টেস্টে স্বাগতিক শ্রীলঙ্কার কাছে ইনিংস ও ৩৯ রানে পরাজিত হয়েছে অস্ট্রেলিয়া। আজ চতুর্থ দিনে ১৯০ রানে পিছিয়ে থেকে অস্ট্রেলিয়া তাদের দ্বিতীয় ইনিংস শুরু করে। তবে লঙ্কানদের দারুণ বোলিংয়ে অজিদের ইনিংস গুটিয়ে যায় ১৫০ রানে। ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ এ সমতায় শেষ হলো।

এর আগে দিনের প্রথম ভাগে ডাবল সেঞ্চুরি করেছেন শ্রীলঙ্কার চান্ডিমাল। এটা তার ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। ৩১৬ বলে ১৬ চার এবং ৫ ছক্কায় দুই শর ঘরে পৌঁছে যান তিনি। শেষ পর্যন্ত তিনি ৩২৬ বলে ২০৬ রানে অপরাজিত থাকেন। এই ডাবল সেঞ্চুরির মাধ্যমে চান্ডিমাল ভেঙে দিয়েছেন কিংবদন্তি কুমার সাঙ্গাকারার রেকর্ড।

সাঙ্গাকারা অস্ট্রেলিয়ার বিপক্ষে হোবার্টে ১৯২ রান করেছিলেন। যা ছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে কোনো শ্রীলঙ্কান ক্রিকেটারের ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস। চান্ডিমালের ২০৬ রানের ইনিংসে ভর করে শ্রীলঙ্কা ১৮১ ওভারে ৫৫৪ রান তোলে প্রথম ইনিংসে। লঙ্কানরা লিড পায় ১৯০ রানের।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে লঙ্কান স্পিনার প্রভাত জয়সুরিয়ার ঘূর্ণিজাদুতে কুপোকাত হন অজি ব্যাটাররা। এবারও প্রথম ইনিংসে মতো ৬ উইকেট নিয়েছেন তিনি। এছাড়া মহেশ থিকসানা ও রমেশ মেন্ডিস ২টি করে উইকেট নিয়েছেন। অস্ট্রেলিয়ার পক্ষে মার্নাস লাবুশানে সর্বোচ্চ ৩২ রান করেছেন। এছাড়া উসমান খাজা ২৯ ও ডেভিড ওয়ার্নার ২৪ রান করেন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুলাই ১১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।