ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

উমরানকে টি-টোয়েন্টিতে না খেলানোর পরামর্শ মদন লালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
উমরানকে টি-টোয়েন্টিতে না খেলানোর পরামর্শ মদন লালের

গত আইপিএলে গতি-বাউন্সের জাদুতে নজর কেড়েছিলেন ভারত অধ্যুষিত কাশ্মীরের ফাস্ট বোলার উমরান মালিক। সেই ঝলকের পর ভারতের টি-টোয়েন্টি দলেও ডাক পেয়েছেন তিনি।

কিন্তু জাতীয় দলের জার্সিতে আইপিএলের ফর্ম টেনে আনতে পারেননি এই ডানহাতি বোলার। তাই এখনই তাকে টি-টোয়েন্টিতে খেলানোর পক্ষে নন সাবেক ভারতীয় ক্রিকেটের মদন লাল।

মদল লালের মতে, উমরানের টি-টোয়েন্টি এবং ওয়ানডে ম্যাচে খেলা উচিত নয়। বরং ভারতীয় টিম ম্যানেজমেন্টের উচিত তাকে একজন বিশুদ্ধ টেস্ট বোলার হিসেবে তৈরি করা। নিজের বক্তব্যের পেছনে যুক্তিও তুলে ধরে মদন লাল বলেন, 'তাকে (উমরানকে) টি-টোয়েন্টি ক্রিকেট নয়, বরং টেস্ট ম্যাচ খেলতে বলুন। টেস্ট ক্রিকেটে বারবার সুযোগ দিয়ে তার ক্যারিয়ার বড় করা যেতে পারে। একজন ফাস্ট বোলার হিসেবে আমি বলি, সে খুব ভালো বোলার। কিন্তু তাকে তো বিশেষ বোলার হিসবে তৈরি করতে হবে। তাকে টেস্ট ক্রিকেটে সুযোগ দিতে হবে এবং এভাবে সে উইকেট পাওয়ার দক্ষতা শিখতে পারে। '

উমরান মালিককে বর্তমানে ভারতীয় পেস আক্রমণের ভবিষ্যত বলে মনে করা হচ্ছে। এবারের আইপিএলে তিনি তার ফাস্ট বোলিং দিয়ে সবাইকে চমকে দিয়েছিলেন। অনেকেই ভবিষ্যদ্বাণী করেছিলেন যে, উমরান ভবিষ্যতে নাকি শোয়েব আখতারের দ্রুততম বলের রেকর্ডও ভেঙে দিতে পারেন! কিন্তু আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে জ্বলে উঠতে পারেননি উমরান। ৩ উইকেট শিকার করলেও তার বোলিং সেভাবে ম্যাচে প্রভাব ফেলতে পারেনি। ফলে তার ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। কেউ কেউ তার সামর্থ্য নিয়েও প্রশ্ন তুলতে শুরু করেছেন। তবে মদন লাল এখনও আশার দেখছেন।  

নিজে পেসার ছিলেন বলেই হয়তো উমরানের সমস্যা ধরতে পেরেছেন মদল লাল। তিনি বলেন, 'টি-টোয়েন্টি ফরম্যাটে ব্যাটাররা তাকে মোকাবেলা করতে প্রস্তুত ছিল। এ কারণেই তার বলে বেশি রান হচ্ছে। তার বল ভালোভাবেই ব্যাটে আসছে। আমি আগেই বলেছি, উইকেট না নিতে পারলে এবং বল সুইং করাতে না পারলে গতি খুব বেশি কাজে দেবে না। উমরান অনভিজ্ঞ, টেস্ট খেললে অভিজ্ঞতা বাড়বে। আমি নির্বাচক হলে তাকে টি-টোয়েন্টি দলে নিতাম না। '

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।