ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বুমরাহর বোলিং জাদুর পর বিশাল জয় ভারতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
বুমরাহর বোলিং জাদুর পর বিশাল জয় ভারতের

বল হাতে একাই ইংল্যান্ডের ৬ উইকেট তুলে নিয়ে মূল কাজটা আগেই সেরে রেখেছিলেন পেসার জসপ্রীত বুমরাহ। এরপর ব্যাট হাতে বাকি কাজ সারলেন দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান।

আর তাতে ইংলিশদের বিপক্ষে বিশাল জয় পেল ভারত।  

সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে আজ মঙ্গলবার ইংলিশদের ১০ উইকেটে হারিয়েছে সফরকারীরা। লন্ডনের কেনিংটন ওভালে শুরুতে ব্যাট করে ২৫.২ ওভার পর্যন্ত ব্যাট করে ১১০ রান তুলতেই সব উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। জবাবে কোনো উইকেট না হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় রোহিতবাহিনী।

লক্ষ্য তাড়ায় নেমে শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং চালিয়ে যান রোহিত ও ধাওয়ান। এর মধ্যে রোহিত মাত্র ৫৮ বলে ৬ চার ও ৫ ছক্কায় ৭৬ রান করে অপরাজিত থাকেন। অন্যদিকে ৫৪ বলে ৩১ রান নিয়ে সঙ্গ দিচ্ছিলেন ধাওয়ান। সবমিলিয়ে মাত্র ১৮.৪ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।  

এর আগে বল হাতে রীতিমতো আগুন ঝরান জাসপ্রিত বুমরাহ। পাওয়ার প্লের ১০ ওভারে কেবল ৩০ রান করতে পারে ইংল্যান্ড, হারায় ৫ উইকেট। যার চারটিই নিলেন বুমরাহ, তাও মাত্র ৯ রান দিয়ে। শেষ অবধি ওই ধাক্কা আর সামলে ওঠতে পারেনি ইংল্যান্ড।  

ইনিংসের দ্বিতীয় ওভারে জেসন রয়কে ফিরিয়ে প্রথম সাফল্য পান বুমরাহ। ৫ বলে ০ রান করে বোল্ড হন এই ওপেনার। এক বল পর বুমরাহ ফেরান তিন নম্বরে খেলতে নামা জো রুটকে। ২ বল খেলে তিনিও ফেরেন ০ রানে।  

এরপরের ওভারটি করতে আসেন মোহাম্মদ শামি। তিনি বোলিংয়ে এসেও পান সাফল্য। নিজের খেলা প্রথম বলেই ঋষভ পন্থের হাতে ক্যাচ তুলে দেন বেন স্টোকস। পাওয়ার প্লের ভেতরই জনি বেয়ারস্টো ও লিয়াম লিভিংস্টোনকে আউট করেন বুমরাহ।  

মাঝে ২৭ রানের জুটি গড়ে পরিস্থিতি সামাল দেওয়ার আশা দেখান মঈন আলি ও জশ বাটলার। ১৮ বলে ১৪ রান করে প্রষিধ কৃষ্ণের বলে মঈন ও ৩২ বলে ৩০ রান করে শামির বলে বাটলার ফিরলে কার্যত শেষ হয়ে যায় ইংল্যান্ডের ভালো কিছু করার আশা।  

পরে ২৬ বলে ২১ রান করা ডেভিড উইলিকে ফিরিয়ে নিজের ফাইফার পূরণ করেন বুমরাহ, নেন ২৬ বলে ১৫ রান করা ব্রেডন কার্সের উইকেটও।  

এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত।
 
বাংলাদেশ সময়: ২২০৩, জুলাই ১২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।