ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

যুক্তরাষ্ট্রকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
যুক্তরাষ্ট্রকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ

আগের দুই ম্যাচ জিতে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছিল বাংলাদেশ নারী দল। যুক্তরাষ্ট্রের বিপক্ষে চ্যালেঞ্জটা ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার।

সেটা ভালোভাবেই হলো নিগার সুলতানা জ্যোতির দল, পেল বড় জয়।

আবুধাবিতে বুধবার যুক্তরাষ্ট্র নারী দলকে ৫৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ নারী দল। আগে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়ে ১৫৮ রান করে টাইগ্রেসরা। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভার খেললেও ৩ উইকেট হারিয়ে ১০৩ রানের বেশি করতে পারেনি যুক্তরাষ্ট্র।

টস জিতে ব্যাট করতে নেমে ১৭ বলে ১০ রান করে সাজঘরে ফেরত যান শামীমা সুলতানা। তাকে বোল্ড করেন স্নিগ্ধা পল। এরপর আর কোনো উইকেটই হারায়নি বাংলাদেশ। ৯ চারে ৬৪ বলে ৭৭ রান করে মুর্শিদা খাতুন ও ৬ চার ও ১ ছক্কায় ৪০ বলে ৫৬ রান করে শেষ অবধি অপরাজিত থাকেন নিগার সুলতানা জ্যোতি।

জবাব দিতে নামা যুক্তরাষ্ট্রের প্রথম উইকেট ইনিংসের শুরুর ওভারেই নেন সালমা খাতুন। মেডেন দিয়ে ৬ বলে ০ রান করা স্নিগ্ধা পলকে আউট করেন তিনি। এরপর ১ বলে ১ রান করে রান আউট হন আরেক উদ্বোধনী ব্যাটার দিশা দিগরা।

যুক্তরাষ্ট্রের পক্ষে সর্বোচ্চ ৭৪ রান আসে সিন্ধু শ্রীহার্সার ব্যাট থেকে, ৭১ বল খেলে এই রান করেন তিনি। এছাড়া ৪১ বলে ২৬ রান করেন রিসা রামজিৎ। কিন্তু দলকে জয়ের বন্দরে পৌঁছে দিতে পারেননি তারা।

বাংলাদেশ সময় : ১০১৭, সেপ্টেম্বর ২২, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।